Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ::৬ আশ্বিন ১৪২৮ :: সময়- ৫ : ৫১ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে জমিসহ ঘর পাচ্ছে ৭১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

রংপুরে জমিসহ ঘর পাচ্ছে ৭১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

মমিনুল ইসলাম রিপন: বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘােষণা বাস্তবায়নের লক্ষ্যে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের কার্যক্রমের অংশ হিসেবে আগামী ২০ জুন ২০২১ তারিখ সকাল সাড়ে ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২ য় পর্যায়ের ৫২ হাজার ৯৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন ।

শনিবার (১৯ জুন) জেলা প্রশাসক আসিব আহসান এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

রংপুর জেলায় ২ য় পর্যায়ে ৯৯১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে । এর মধ্যে আগামী ২০ জুন , ২০২১ তারিখে ৭১৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে । আগামী ৩১ জুলাই , ২০২১ তারিখের মধ্যে বাকি পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে । রংপুর জেলার জন্য প্রাপ্ত বরাদ্দের মধ্যে রংপুর সদর উপজেলার জন্য ১০০ , মিঠাপুকুর ৬৫ , বদরগঞ্জ ১০ টি , পীরগঞ্জ ১০০, পীরগাছা ৪০ টি , কাউনিয়া ২০০ , তারাগঞ্জ ১০০ টি এবং গংগাচড়া উপজেলার জন্য ১০০ টি গৃহ নির্মাণের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে । যার মধ্যে ২২ টি গৃহ প্রতিবন্ধী’র পরিবার ও ৩৭ টি গৃহ ক্ষুদ্র নৃগােষ্ঠী পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে । এসব ঘরে রয়েছে দুইটি শয়নকক্ষ , বারান্দা , রান্নাঘর ও শৌচাগার ।

এছাড়া এসকল পরিবারের জন্য নিশ্চিত করা হয়েছে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা । প্রত্যেকেকে তার জমির দলিল নিবন্ধন ও নামজারি করে দেওয়া হয়েছে । উদ্বোধনের দিন উপকারভােগীদের মাঝে গৃহ প্রদানের সনদ , কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানও হস্তান্তর করা হবে ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful