Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ ::৯ আশ্বিন ১৪২৮ :: সময়- ৫ : ১৯ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে কঠোর বিধিনিষেধে আইন অমান্য করায় ৭৫ মামলা

নীলফামারীতে কঠোর বিধিনিষেধে আইন অমান্য করায় ৭৫ মামলা

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ সারাদেশের মতো নীলফামারীতেও চলছে আজ শুক্রবার(২ জুলাই/২০২১) দ্বিতীয় দিনের মতো কঠোর বিধিনিষেধ। বিধিনিষেধে আইন অমান্য করায় জেলার জুড়ে ১২টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান চালিয়ে ৭৫টি মামলা ও ৪৭ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য বিধি না মেনে হাট পরিচালনা করার দায়ে একটি হাটে ৫০ হাজার টাকার জরিমানা করা হয়।
গতকাল বৃহস্পতিবার(১ জুলাই) রাত আটটা পর্যন্ত আইন অমান্যকারীদের এ মামলা ও জরিমানা আদায় করা হয়।
বিধিনিষেধের দ্বিতীয় দিনে সকাল থেকে জেলা জুড়ে গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সেনাবাহিনী, বিজিবি পুলিশ, র‌্যাব টহল অব্যহত রাখে। মানুষকে সচেতন করতে পুলিশ ও জেলা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে কাজ করছে। পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরন করছে।
লকডাউনে সরকারি নির্দেশনা মানাতে পুরো জেলায় ভ্রাম্যমাণ আদালতের টিম কাজ করছে। লকডাউন অমান্য করে যারা ঘরের বাইরে আসছে এবং স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করছে তাদের বিভিন্ন ধরনের মামলার পাশাপাশি জরিমানা আদায় করছে ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসনের সুত্র জানায়, ভ্রাম্যমান আদালতের অভিযানে জেলা সদরে ৬ মামলায় ২৫০০টাকা, ডিমলা উপজেলায় ৩ মামলায় ২০০০ টাকা, জলঢাকা উপজেলায় ২৯ মামলায় ২০১৭০ টাকা, কিশোরীগঞ্জ উপজেলায় ৮ মামলায় ১৯০০টাকা, এবং সৈয়দপুর উপজেলায় ১৯ মামলায় ১৬ হাজার ১০০টাকা।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি,র‌্যাব ও আনসার জেলা ও উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজ করছেন। জেলার সবখানে দায়িত্ব পালনের পাশাপাশি সচেতনতা সৃষ্টি এবং মাস্ক বিতরণ করা হচ্ছে।
এদিকে আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য বিধি না মেনে হাট পরিচালনা করায় ভ্রাম্যমান আদালত ডোমার উপজেলায় বসুনিয়া হাটের পরিচালনা কমিটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড মোঃ মনোয়ার হোসেন আদালতটি পরিচালনা করেন। এসময় বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ আদালত পরিচালনায় সহযোগীতা করে।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন জানান, স্বাস্থ্য বিধি না মেনে বসুনিয়া হাট পরিচালনা করায় ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেই সাথে উপজেলার বিভিন্ন স্থানে অযথা বাহিরে ঘুরে বেড়ানো ও মাস্ক এবং হেলমেটবিহীন মটরসাইকেল চলাচলের জন্য ১০ জনকে পাঁচ হাজার এক শত টাকা জরিমানা করা হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful