Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১ ::৬ আশ্বিন ১৪২৮ :: সময়- ৫ : ৩৮ অপরাহ্ন
Home / দিনাজপুর / দিনাজপুরে লকডাউন অমান্য করায় ৬৩৮ মামলায় ৫ লাখ টাকা জরিমানা

দিনাজপুরে লকডাউন অমান্য করায় ৬৩৮ মামলায় ৫ লাখ টাকা জরিমানা

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে: করোনা সংক্রমণ এবং মৃত্যু বেড়ে যাওয়ায় দেশব্যাপী লকডাউনে ঘোষিত বিধি নিষেধ অমান্য করায় দিনাজপুরে ৬’শ ৩৮ টি মামলায় প্রায় ৫ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার পর্যন্ত এসব মামলায় দিনাজপুর জেলায় মোট ৬’ ৪০ জনকে আসামী করা হয়েছে। এর মধ্যে ৩ জনকে বিভিন্ন মেয়াদে প্রদান করা হয়েছে,কারাদণ্ড । এর মধ্যে একদিনে প্রায় ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
প্রশাসন সূত্রে জানা গেছে, লকডাউন বাস্তবায়নে দিনাজপুর জেলায় ১৪ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এসব আদালতে বিচারক হিসেবে কাজ করছেন, জেলার ১৩ উপজেলার নির্বাহী কর্মকর্তা,সরকারি কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পদস্থ কর্মকর্তাগণ। তাদের সহায়তা করেন সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ।
দিনাজপুর জেলা প্রশাসন প্রদত্ত বিবরণী সূত্রে জানা যায়, গত ১ জুলাই বৃহস্পতিবার সকাল থেকে সোমবার পর্যন্ত জেলায় ১৪ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিধি নিষেধ ভঙ্গের অভিযোগে এসব আদালতে ৬’শ ৩৮ টি মামলা রজু করা হয়। যার আসামী মোট ৬’শ ৪০ জন। এর মধ্যে ৩ জনকে কারাদণ্ড প্রদানসহ অন্যান্যদের কাছ ৪ লাখ ৮৮ হাজার ২’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এ ছাড়া শুধু ৪ জুলাই রোববারই ১৫৭ জনের কাছ থেকে ১’শ ৫৭ টি মামলায় মোট ১ লাখ ৯৯ হাজার ১’শ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়াও সোমবার দুপুর পর্যন্ত দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের নেতৃত্বে দিনাজপুর সদরসহ পৌর এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৩৬ টি মামলায় ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সীমান্তবর্তী জেলা হিসেবে দিনাজপুরে করোনা সংক্রমণের হার বরাবরই বেশি ছিল। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে দিনাজপুর সদর উপজেলা। দিনাজপুর সদর উপজেলায় করোনার লাগাম টেনে ধরতে গত ১৫ জুন মঙ্গলবার থেকে স্থানীয়ভাবে কঠোর বিধি নিষেধ জারি করা হয়। পরবর্তীতে ১ জুলাই থেকে দেশব্যাপী জারি করা বিধি নিষেধও একসাথে চলমান রয়েছে। এ অবস্থায় মানুষকে ঘর বন্দি রাখতে তৎপর রয়েছে প্রশাসন। বিশেষ করে সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ শহরের বিভিন্ন প্রবেশদ্বারে স্থাপিত চেক পোস্টে কড়া নজরদারিসহ নানা পদ্ধতি অবলম্বনের মাধ্যমে মানুষকে ঘরে রাখার চেষ্টা করে যাচ্ছেন।
প্রসঙ্গতঃকরোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত দিনাজপুর জেলায় ১৮১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে আরও মৃত্যু হয়েছে কমপক্ষে আড়াই’শ জনের। মৃত্যুর হার সদর উপজেলাতেই বেশি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful