Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ::৫ আশ্বিন ১৪২৮ :: সময়- ৪ : ৩৫ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে করোনায় আরো একজনের মৃত্যু॥ নতুন করে আক্রান্ত ৮০ জন

নীলফামারীতে করোনায় আরো একজনের মৃত্যু॥ নতুন করে আক্রান্ত ৮০ জন

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীতে করোনা পজেটিভ হয়ে এক ফার্ম্মেসী মালিকের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২৫৬ নমুনা পরীক্ষায় ৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার(১৩ জুলাই/২০২১) সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করেন।
সুত্র মতে, করোনা আক্রান্ত আশিক বদর(৪০) মঙ্গলবার ভোর ৫ টায় রংপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি সৈয়দপুর উপজেলার চাঁদনগর এলাকার বাসিন্দা ও সৈয়দপুর মেডিকেল ষ্টোরের মালিক বলে জানা গেছে। তিনি গত ৯ জুলাই নীলফামারী সদর উপজেলা হাসপাতালে র‌্যাপিড এন্টিজেন টেস্ট করালে করোনা পজেটিভ আসে।
এলাকাবাসী অভিযোগ করে জানায়, সৈয়দপুর উপজেলা শহরের বঙ্গবন্ধু সড়কে সৈয়দপুর ফার্মেসীর মালিক তানভির আলবদর ও সৈয়দপুর মেডিকেল স্টোরের মালিক আশিক বদর। জমজ এই দুই ভাইয়ের করোনা উপসর্গ দেখা দিলে তারা সৈয়দপুর হাসপাতালে নমুনা না দিয়ে নীলফামারী সদর উপজেলা হাসপাতাল কেন্দ্রে গত ৯ জুলাই র‌্যাপিড এন্টিজেন্টে নমুনা পরীক্ষা করায়। রির্পোটে তাদের দুই ভাইয়ের করোনা পজেটিভ হয়। বিষয়টি দুই ভাই গোপন রেখে সৈয়দপুরে ফিরে গিয়ে তাদের নিজ নিজ ঔষধের দোকান খুলে রেখে ব্যবসা করে আসছিলেন। ঘটনাটি প্রকাশ হয়ে পড়লে গতকাল সোমবার(১২ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসন ফার্মেসী দুইটি বন্ধ করে দেন। গতকাল সোমবার বিকালের দিকে সৈয়দপুর মেডিকেল স্টোরের মালিক আশিক বদরের শারীরিক অবস্থা অবনতি ঘটলে তাকে রংপুরে নিয়ে ভর্তি করে স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ভোর ৫টায় তার মৃত্যু হয়। এই ঘটনা নিয়ে সৈয়দপুর শহরে তোলপাড় সৃস্টি করেছে। অনেকে অভিযোগ করে আরও জানান, অসংখ্য ব্যাক্তি করেনা আক্রান্ত হয়ে গোপন রেখে শহরে ঘুরে বেড়াচ্ছে। এতে সৈয়দপুর শহর ঝুঁকির মধ্যে পড়েছে। সোমবার সৈয়দপুর শহরে ৬২ নমুনা পরীক্ষায় ২২ জন করোনা পজেটিভ হয়।
এদিকে গত ২৪ ঘন্টায় নীলফামারী জেলায় সুস্থ্য হয়েছে ২৪ জন। বর্তমানে ৫৭৪ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৪০ জন, সৈয়দপুর উপজেলা হাসপাতালে ৭ জন, ডোমার উপজেলা হাসপাতালে ২ জন, ডিমলা উপজেলা হাসপাতালে ১ জন, হোম কোয়ারাইটেনে রয়েছে ৫০৮ জন ও রংপুর মেডিকেলে স্থানান্তরিত করা হয় ১৬ জনকে। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে চিকিৎসক, চীনা নাগরিক ও সাংবাদিক রয়েছে। এ জেলায় করোনা ভাইরাস শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ হাজার ৫১৩ জন। এরমধ্যে সুস্থ্য হয়েছে এক হাজার ৮৯৬ জন ও মৃত্যু বরন করে ৪২ জন।
জেলা প্রশাসক কার্যালয়ের সূত্র মতে, বিধিনিষেধ অমান্য করে বাহিরে অযথা ঘুরে বেড়ানো ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার দায়ে গত ২৪ ঘন্টায় ৫০টি মামলায় ৪০ হাজার ৪০০ টাকার জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ জানান, এর মধ্যে জেলা সদরে ৩১টি মামলায় ২৮ হাজার টাকা, ডোমারে ৯ মামলায় ৪ হাজার ৫০০, জলঢাকা উপজেলায় ৬টি মামলায় ৫ হাজার ৮০০ টাকা, কিশোরীগঞ্জ উপজেলায় ২টি মামলায় ১ হাজার ৫০০ টাকা সৈয়দপুর উপজেলায় ২ মামলা ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়। এর সাথে সৈয়দপুর উপজেলায় বিধিনিষেধ অমান্য করায় ১ জনকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়। পহেলা জুলাই হতে এ পর্যন্ত জেলায় মোট ৬১৬ মামলায় ১৩ লাখ ৪০ হাজার ২৬০ টাকা আদায় ও ১৯জনকে ১৫দিন করে, ১ জনকে ১ মাসের ও ১ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful