Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১ ::৯ আশ্বিন ১৪২৮ :: সময়- ৫ : ৩১ অপরাহ্ন
Home / আলোচিত / দেশে কমেছে মৃত্যু ও শনাক্ত

দেশে কমেছে মৃত্যু ও শনাক্ত

ডেস্ক: টানা পাঁচ দিন ধরে করোনাতে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যু ২শ’র ঘর পার হলেও গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেমে এসেছে। গত একদিনে করোনাতে আক্রান্ত হয়ে ১৮৭ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গতকাল (১৫ জুলাই) ২২৬ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর পাশাপাশি কমেছে দৈনিক শনাক্ত হওয়া রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ১৪৮ জন শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে অধিদফতর। গতকাল ১২ হাজার ২৩৬ জন শনাক্ত হবার কথা জানিয়েছিলো সংস্থাটি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৭ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট ১৭ হাজার ৪৬৫ জন মারা গেলেন বলেও জানায় অধিদফতর। একইসঙ্গে মোট ১২ হাজার ১৪৮ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে শনাক্ত হলেন ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জন।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৫৩৬ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে নয় লাখ ১৪ হাজার ৩৪৩ জন সুস্থ হলেন। শনাক্ত-মৃত্যুর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হারও কমেছে।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য আট শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৩৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৫ হাজার ৪৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৯৪৭টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭১ লাখ ৮৬ হাজার ৩৬৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫২ লাখ ৭০ হাজার ৭৪০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৯ লাখ ১৫ হাজার ৬২৭টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে পুরুষ ১১৩ জন আর নারী ৭৪ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১২ হাজার ১৬৬ জন আর নারী মারা গেলেন পাঁচ হাজার ২৯৯ জন।

তাদের মধ্যে বয়স ভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, ১৮৭ জনের মধ্যে ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাতজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে দুইজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩৬ জন, রাজশাহী বিভাগের ১৪ জন, খুলনা বিভাগের ৩৯ জন, বরিশাল বিভাগের আটজন, সিলেট বিভাগের নয়জন, রংপুর বিভাগের ছয় জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন সাতজন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৪৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২৮ জন আর বাড়িতে মারা গেছেন ১২ জন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful