আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

রংপুর বিভাগে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

শনিবার, ১৭ জুলাই ২০২১, দুপুর ০৪:৫১

শনিবার (১৭ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার তিনজন, লালমনিরহাটের দুইজন, পঞ্চগড়ের দুইজনসহ দিনাজপুর ও গাইবান্ধার একজন করে রয়েছেন। একই সময়ে বিভাগে ১ হাজার ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৭১ জন, রংপুরের ১০৮ জন, ঠাকুরগাঁওয়ের ১০ জন, নীলফামারীর ৭ জন, কুড়িগ্রামের ৫ জন, গাইবান্ধার ২৭ ও লালমনিরহাটের ২ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ১১ শতাংশ। নতুন করে মারা যাওয়া নয়জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৮ জন, রংপুরের ১৪৭, ঠাকুরগাঁওয়ের ১৩৪, নীলফামারীর ৫১, লালমনিরহাটের ৪৫, কুড়িগ্রামের ৩৮, পঞ্চগড়ের ৩৭ ও গাইবান্ধার ৩৫ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন। এছাড়াও নতুন শনাক্ত ৩৩০ জনসহ বিভাগে ৩৬ হাজার ১০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ১৪৪ জন, রংপুরের ৭ হাজার ৮৪৫ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৪০ জন, গাইবান্ধার ২ হাজার ৯৫৯ জন, নীলফামারীর ২ হাজার ৭৩৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৫৮৪ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৩৩ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৮৬৭ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শুক্রবার (১৬ জুলাই) পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৮৭ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

মন্তব্য করুন


 

Link copied