আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

রামেকে আরও ১৪ জনের মৃত্যু

সোমবার, ১৯ জুলাই ২০২১, দুপুর ১০:৫৭

রোববার (১৮ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৮টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে মারা যান তারা। এর মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন। এদের মধ্যে নাটোরের চারজন, রাজশাহীর তিনজন, নওগাঁর দুজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, কুষ্টিয়ার দুজন এবং পাবনার একজন রয়েছে।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমণে মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জের দুজন, রাজশাহীর একজন, পাবনার একজন এবং কুষ্টিয়ার একজন। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোরের চারজন, রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন।

এই একদিনে ছয়জন পুরুষ এবং আটজন নারী প্রাণ হারিয়েছেন। যাদের চারজনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩, ৪ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১৪, ১৫, ১৭ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ৪৫৪ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ৫০৮ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ২৫০ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫১ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৫৬ জন।

এর আগে রোববার (১৮ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৪৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৫৭ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১৮ দশমিক ৫৯ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১১ দশমিক ৬১ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied