Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ০৭ অপরাহ্ন
Home / টপ নিউজ / রসিক নির্বাচন: সকল প্রস্তুতি সম্পন্ন, নিরাপত্তার চাদরে ঢাকা রংপুর

রসিক নির্বাচন: সকল প্রস্তুতি সম্পন্ন, নিরাপত্তার চাদরে ঢাকা রংপুর

স্পেশাল করেসপন্ডেন্ট: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। বুধবার দুপুরে থেকে পুলিশ হল কমিউনিটি সেন্টারে রংপুরের নির্বাচনের ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী উপকরণ বিতরণ করা হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রংপুর পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর এক সংবাদ সম্মেলনে জানায়, রসিকের ১৭৮টি ভোট কেন্দ্রে ১৭৮ জন প্রিজাইডিং অফিসার, দুই হাজার ১৪০ জন সহকারী প্রিজাইডিং অফিসার, সমানসংখ্যক পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

আইনশৃঙ্খলা সমন্বয় সেল’ স্থাপন

রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ‘আইনশৃঙ্খলা সমন্বয় সেল’ স্থাপন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাজনৈতিক) ও যুগ্ম সচিব (প্রশাসন) এই সেলের কার্যক্রম সার্বিকভাবে তদারকি করবেন।

আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন শাখা থেকে এ-সংক্রান্ত পরিপত্র জারি করা হয়েছে। মন্ত্রণালয়ের ২০ জন কর্মকর্তা-কর্মচারী পর্যায়ক্রমে এ সেলের দায়িত্ব পালন করবেন। সমন্বয় সেলের টেলিফোন নম্বর ৭১৬৮২৩৪।
মনিটরিং সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা, পুলিশ সুপার, নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে তথ্য সংগ্রহ করে যুগ্ম সচিবকে (প্রশাসন) জানাতে বলা হয়েছে।

ব্যাপক নিরাপত্তা

জানাগেছে, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে নিরাপত্তা বাহিনীর প্রায় ৫ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন। পুলিশ,র‌্যাব, এপিবিএন, আনসারসহ বিজিবি ও গোয়েন্দা সব মিলিয়ে রসিক নির্বাচনে এসব সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে র‌্যাব ও পুলিশের সমন্বয়ে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এছাড়া পুলিশের পাশাপাশি বিজিবি পুলিশের ৭৫টি মোবাইল টিম রসিক এলাকার ৩৩টি ওয়ার্ডের ২০৩ বর্গ কিলোমিটার এলাকায় সার্বক্ষণিক টহলে নিয়োজিত থাকবে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর ৮টি দল রিজার্ভ রাখা হয়েছে। মোট ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ৩৩টি ওয়ার্ডের ভোটকেন্দ্রে পুলিশ ছাড়াও ৩৩টি টহল টিম কাজ করবে। এছাড়াও পুলিশের ৩ স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলে সিটি করপোরেশন এলাকাকে ৪ ভাগে বিভক্ত করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ৪৯টি ভ্রাম্যমাণ আদালত থাকবে।

রসিক নির্বাচনে মেয়র পদে ১২ জন কাউন্সিলর পদে ৩২৭ জন ও সংরক্ষিত নারী আসনে ৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিন লাখ ৫৭ হাজার ৭৪০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করে নগরপিতা ও কাউন্সিলর নির্বাচন করবেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful