আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

রংপুরে শ্রদ্ধা ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ

রবিবার, ১৫ আগস্ট ২০২১, দুপুর ০১:৫২

রোববার (১৫ আগস্ট) সকাল আটটায় রংপুর নগরীর বিভিন্ন স্থান থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার আর ভালোবাসার স্রোত যেতে থাকে জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালের দিকে। ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু; ফাঁসি ফঅঁসি চাই-পলাতক খুনিদের ফাঁসি চাই’ স্লোগানে মুখরিত হয়ে উঠে বঙ্গবন্ধু চত্বর। সকাল দশটায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল।

পরে গার্ড অব অনার প্রদান ও জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এসময় রংপুর বিভাগীয়, সিটি করপোরেশন, মেট্রোপলিটন ও জেলা প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর একে একে সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরা ছাড়াও মহানগর ও জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রংপুর প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। বেলা বাড়ার সাথে সাথে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসার ফুলে ফুলে ভরে যায় বঙ্গবন্ধুর ম্যুরাল।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ৭টার দিকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ করে উত্তোলন. কালোব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে জেলা ও মহানগর আওয়ামীলীগসহ অঙ্গ সহযোগি সংগঠন। জেলা প্রশাসনের আয়োজনে সাড়ে এগারোটায় ভার্চুয়াল আলোচনা সভা করা হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করে বিশিষ্টজন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগ কোরান খতম, আলোচনা সভা, হামদ-নাত ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে জাতির জনক শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালোব্যাজ ধারণ, আলোচনা সভা, শিশু-কিশোরদের প্রবন্ধ লেখা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কাঙালি ভোজসহ মিলাদ মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। রংপুর জেলা মডেল মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে সুবিধাজনক সময়ে রয়েছে বিশেষ প্রার্থনার আয়োজন।

মন্তব্য করুন


 

Link copied