আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার      

 width=
 

পঞ্চগড়ে করোনায় ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীদের মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

বুধবার, ১৮ আগস্ট ২০২১, দুপুর ০৪:৫৮

বুধবার (১৮ আগষ্ট) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচী পালন করে তারা। এসময় পঞ্চগড় জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি শফিউল আলম প্রধান জুয়েল, সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক, বুলবুল চৌধুরী সহ পুস্তক ব্যবসায়ী সমিতির নেতা ও পুস্তক ব্যবসায়ীরা অংশ নেন।
মানববন্ধন শেষে পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।  এসময় স্মারকলিপির মাধ্যমে পুস্তক ব্যবসায়ীরা স্বারকলিপির মাধ্যমে ৩টি প্রস্তাব উপস্থাপন করেন।
প্রস্তাবগুলো হলো: (১) বাংলাদেশ প্রস্তক ব্যবসা খাতের জন্য কমপক্ষে এক হাজার কোটিটকার সহজশর্ত ও স্বল্পসুদে ঋণের বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা। (২) প্রায় ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী পরিবারের জন্য এককালীন অনুদান একশ কোটি টাকা বরাদ্দ প্রদান ও (৩) বিভিন্ন স্কুল কলেজের লাইব্রেরিকে সমৃদ্ধ করতে একাডেমিক ও সৃজনশীল বই ক্রয়ের জন্য ৫০০ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করা।

মন্তব্য করুন


 

Link copied