আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

মেসির হ্যাটট্রিক ও পেলের রেকর্ড ভাঙার দিনে আর্জেন্টিনার বড় জয়

শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১, দুপুর ১১:৩৭

শুক্রবার বাংলাদেশ সময় ভোরে নিজেদের ঘরের মাঠ স্তাদিও মনুমেন্তালে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে একটি ও দ্বিতীয় জোড়া গোল করেন লিওনেল মেসি। ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। লিওনেল মেসির দারুণ শট জালে জড়ালে ব্রাজিলের কিংবদন্তি পেলেকে স্পর্শ করেন মেসি। মেসি মাঠে নামার আগে ৭৭ গোল নিয়ে লাতিন আমেরিকান ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ স্কোরার ছিলেন পেলে।

২৭তম মিনিটে বল জালে জড়িয়ে ছিলেন লাউতারো মার্তিনেস। কিন্তু অফসাইডে তা গোল বাতিল হয়। ৪০তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করেন মার্তিনেস। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে মেসি বল বাড়ান তাকে। কিন্তু ছয়গজ বক্সের কাছ থেকে পোস্টের বাইরে মেরে হতাশ করেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড। খানিকপরই দি মারিয়ারার পাসে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন মেসি।

বিরতির আগেই সমতায় ফেরার সুযোগ পায় বলিভিয়া। আর্জেন্টিনার রদ্রিগো দে পলের ভুল পাসে ডি-বক্সের মুখে বল পেয়ে যান প্রতিপক্ষের মিডফিল্ডার হেনরি ভাকা। কিন্তু তার জোড়ালো শট উড়ে গেলে রক্ষা মেলে স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধে এসে আরও জমজমাট আক্রমণ করে আর্জেন্টিনা ৬৪তম মিনিটে লাওতারো মার্তিনেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে দ্বিতীয় গোলে পেলেকে ছাড়িযে যান মেসি।

জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো ৭৮টি। ১৯৫৭-৭১ মেয়াদের ক্যারিয়ারে ৯২ ম্যাচ খেলে রেকর্ডটি গড়েছিলেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী পেলে। রেকর্ডটি ভাঙতে মেসির লাগলো ১৫৩ ম্যাচ।

ম্যাচের শেষের দিকে এসে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ৮৮তম মিনিটে তৃতীয় গোল করে হ্যাটট্রিক করেন তিনি। আর তাতেই বিশ্বকাপ বাছাইয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এ জয়ে লাতিন অঞ্চলের বাছাইয়ের ৮ ম্যাচের ৫টিতে জয় ও তিনটিতে ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা।

মন্তব্য করুন


 

Link copied