Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ ::৫ আশ্বিন ১৪২৮ :: সময়- ৩ : ০৪ পুর্বাহ্ন
Home / কুড়িগ্রাম / অনিয়মের অভিযোগে কুড়িগ্রাম পাউবোর নির্বাহী প্রকৌশলীকে বদলি

অনিয়মের অভিযোগে কুড়িগ্রাম পাউবোর নির্বাহী প্রকৌশলীকে বদলি

প্রহলাদ মন্ডল সৈকত: বিভিন্ন অনিয়মের অভিযোগে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামকে অন্যত্র বদলি করা হয়েছে। সম্প্রতি কুড়িগ্রাম ২আসনের সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহম্মেদ নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বেশ কয়েকটি দপ্তরে অভিযোগ দায়ের করেন। কিন্তু স্থানীয় এমপির অভিযোগে তদন্ত কমিটি গঠন হলে তদন্তের আগেই পাউবো কুড়িগ্রাম নির্বাহী প্রকৌশলীকে বদলির খবরে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
জানা গেছে, ধরলা নদীর ডান তীর প্রকল্পে ৫৯৫ কোটি টাকা একনেকে পাশ হলেও জমি অধিগ্রহণের জটিলতার কারণে ধরলা নদীর ডান তীর রক্ষা প্রকল্পের চল্লিশটি গ্রুপে প্রায় ৩২০ কোটি টাকার টেন্ডার সম্পন্ন হয়। এই টেন্ডারে ৪০ টি গ্রুপের মধ্যে ২০ টি গ্রুপের কাজই চেয়েছেন স্থানীয় এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ। চাহিদা মোতাবেক কাজ না পেয়ে অভিযোগ করেন নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন অধিদপ্তরে। লিখিত অভিযোগে বিএনপি জামাত পৃষ্ঠপোষক গোলাম রব্বানী নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে ৩০০ কোটি টাকার কাজ দেয়ার অভিযোগ রয়েছে। অথচ ওই ঠিকাদার পাবনা ২আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। গোলাম রব্বানীর নামে মাত্র ৩৯ কোটি টাকার কাজের কাার্যাদেশ রয়েছে।

স্থানীয় এমপি ধরলা নদীর বাম ও ডান তীর রক্ষা প্রকল্পের দরপত্রে অনিয়মের অভিযোগে ডিও লেটার এর প্রেক্ষিতে পানি সম্পদ মন্ত্রণালয় নং ৪২,০০, ০০০০, ০৩৫ ,৯৯, ০০৩১৯৯/৪১ স্বারকে উপসচিব উন্নয়ন-২ অধিশাখা মাহমুদ মাহমুদ হাসানকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে । কিন্তু তদন্ত শুরু না করেই শুধুমাত্র অভিযোগ পত্রের ভিত্তিতে নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামকে পাউবোর সহকারী পরিচালক (প্রশাসন ২) প্রদীপ কুমার বসাক স্বাক্ষরিত এক আদেশে বদলি করা হয়।

এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম দরপত্রে কোনরকম অনিয়মের কথা অস্বীকার করে বলেন, স্থানীয় এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ ৪০ টি গ্রুপের দরপত্রের সিংহভাগই তার মনোনীত ঠিকাদারদের দেয়ার জন্য চাপ প্রয়োগ করেন। নিয়ম মেনে কাজ বিতরণ করায় তিনি ক্ষিপ্ত হয়ে আমার নামে মনগড়া অভিযোগ দেন।
এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহমেদের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful