Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ ::৬ কার্তিক ১৪২৮ :: সময়- ৮ : ৪৩ পুর্বাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে একই স্কুলের ৩ শিক্ষক করোনা আক্রান্ত
https://www.uttorbangla.com/wp-content/uploads/PMBA-1.jpg

নীলফামারীতে একই স্কুলের ৩ শিক্ষক করোনা আক্রান্ত

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীর জলঢাকা উপজেলায় চিড়াভিজা গোলনা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষক করোনা ভাইরাস পজেটিভ হয়েছে। আজ শুক্রবার(২৪ সেপ্টেম্বর/২০২১) ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহ্ হাসান জাহেদ নওরজি বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় ওই বিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মচারীদের করোনা নমুনা পরীক্ষার জন্য আগামী শনিবার ও রবিবার দুইদিন সংরক্ষিত ছুটি থেকে স্কুল বন্ধ ঘোষনা করা হয়েছে। তিনি আরও বলেন স্কুলের সকল শিক্ষক ও কর্মচারীরা দুই ডোজ করে করোনা ভ্যাকসিন গ্রহন করেছে।করোনা আক্রান্ত শিক্ষকরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
এ ব্যাপারে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের একাধিক অভিভাবক অভিযোগ করে জানায়, আমরাতো স্বাস্থ্য সুরক্ষা ও সরকারের বিধি মোতাবেক সন্তানদের স্কুলে প্রেরণ করে থাকি। কিন্তু শিক্ষকরাই স্বাস্থ্য সুরক্ষা মেনে চলেনা। আমরা দেখতে পাই স্কুলের শিক্ষকরা মাস্ক ছাড়াই হাটবাজার ঘুরে বেড়ান। আমাদের সন্তানরা স্কুল যায় আর বাড়ি এসে ঘর বন্দী থাকে। এই স্কুলের শিক্ষকরা স্বাস্থ্য বিধি না মানার কারনে তিনজন শিক্ষক করোনা আক্রান্ত হয়েছে। এক অভিভাবক জয়নাল মোল্লা জানান, এই শিক্ষকদের কারনে আমাদের সন্তানরা করোনা ঝুঁকির মধ্যে পরছে। এখন আমাদের সন্তানদেরও করোনা টেষ্ট করাতে হবে।
জলঢাকা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক জানান, উপজেলা চিড়াভিজা গোলনা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের যে তিন জন শিক্ষক করোনা আক্রান্ত হয়েছে তারা হলেন সুশান্ত কুমার রায় (২৮), আব্দুল জলিল (৫০) ও রামিজুল ইসলাম (৪৮)। তিনি আরও বলেন এই তিন শিক্ষকের মধ্যে বুধবার সুশান্ত কুমারের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে তিনি ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেনের মাধ্যমে নমুনা টেস্ট করান। টেস্টে তার করোনা পজেটিভ আসে।
এরপর দিন অপর দুই শিক্ষক আব্দুল জলিল ও রামিজুল ইসলাম অসুস্থ্যবোধ করলে তারাও বৃহস্পতিবার ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেনের মাধ্যমে নমুনা টেস্ট করালে তাদেরও করোনা পজেটিভ আসে। তিনি আরও বলেন উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আপাতত আগামী দুই কার্যদিবসের জন্য সংরক্ষিত ছুটি থেকে বিদ্যালয়টি বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানকার অর্ধেক শিক্ষক এখনো করোনার টেস্ট করেনি। তাদের জরুরী ভিত্তিতে করোনার টেস্ট করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। যদি আক্রান্তের সংখ্যা বেড়ে যায় তাহলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সঙ্গে আলেচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
এদিকে জেলার করোনা কন্টোল রুম সুত্র মতে গত ২৪ ঘন্টায় জেলায় ৯০ জনের নমুনা পরীক্ষায় ৯ জন করোনা আক্রান্ত হয়। এরমধ্যে জেলা সদরে ৪৯ নমুনায় ২ জন, ডোমার উপজেলায় ১১ নমুনায় ৪ জন,জলঢাকা উপজেলায় ৪ নমুনায় ২জন ও সৈয়দপুর উপজেলায় ১০ নমুনায় ১ জন।
সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বলেন এর আগের দিন জেলায় ১১৬ নমুনায় ৬ জন করোনা পজেটিভ হয়েছিল। এ ছাড়া ২১ সেপ্টেম্বর ৭৫ নমুনায় ৪ জন করোনা পজেটিভ ছিল। হঠাৎ করে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। তিনি আরও বলেন শিক্ষা প্রতিষ্ঠান চলছে। আমরা সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার জন্য প্রচারনা করে যাচ্ছি।

 

Social Media Sharing
https://www.uttorbangla.com/wp-content/uploads/Circular-MBAProfessional-Admission_9th-Batch-1.jpg

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful