আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

রংপুর মেডিকেলের পরিচালককে অবরুদ্ধ করে বিক্ষোভ

রবিবার, ১৭ অক্টোবর ২০২১, বিকাল ০৫:৫২

মমিনুল ইসলাম রিপন: রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রায় ৯০০ জন নার্স করোনাকালীন বিশেষ প্রণোদনা এখনও পাননি। প্রণোদনার দাবিতে রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি ও পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসচি পালন করেন নার্সরা। রংপুর মেডিকেল কলেজ নার্সেস এসোসিয়েশন সূত্রে জানাগেছে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত প্রায় সাড়ে ৯’শ নার্স সবরকার ঘোষিত করোনাকালীন বিশেষ প্রণোদনার অর্থ পাননি। দেশের অন্যান্য সরকারি হাসপাতালের নার্সরা প্রণোদনার টাকা পেলেও তারা এ পর্যন্ত কোন প্রকার প্রণোদনার টাকা পাননি। বারবার উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করে তারা ব্যর্থ হয়েছেন। নার্সদের অভিযোগ, করোনাকালে জীবন ঝুঁকি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্সরা রোগীদের সেবা দিয়ে গেছে। অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তৎকালীন নার্সদের জন্য প্রণোদনা ঘোষনা করেন। কিন্তু এখন পর্যন্ত হাসপাতালের কোন নার্স প্রণোদনার টাকা পায়নি। সর্বশেষ সেপ্টেম্বর মাসের ২২ তারিখে নার্সদের তালিকা প্রদান করা হয়। কিন্তু সেই তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরে পাঠায়নি। ফলে নার্সদের প্রণোদনার টাকা ফেরত গেছে বলে নার্সরা অভিযোগ করেন।

হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, সরকার আমাদের দুটি বেসিক পরিমাণ প্রণোদনা ঘোষণা দিয়েছেন। চিকিৎসক-কর্মচারী সবাই এই প্রণোদনার টাকা পেয়েছে। কিন্তু হাসপাতালের নার্সদের কেউ এখন পর্যন্ত প্রণোদনার টাকা পায়নি। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নার্সিং বিভাগের মহাপরিচালক ১৫ অক্টোবরের মধ্যে তালিকা চেয়েছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে সেই তালিকা এখন পর্যন্ত যায়নি। আন্দোলনের মুখে হাসপাতাল পরিচালক তালিকা ও চিঠি প্রেরণের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করায় আমরা বেলা ১২টায় আন্দোলন তুলে কাজে যোগ দিয়েছি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রেজাউল করিম বলেন, নার্সরা যেন প্রণোদনার টাকা পায়, সেলক্ষে আরও দু’বার তালিকা সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছিল। এরপর আবারও তারা তালিকা চেয়েছে। ই-মেইল ও পোস্ট অফিসের মাধ্যমে তালিকা পাঠানো হচ্ছে।

মন্তব্য করুন


Link copied