আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

ধর্ম অবমাননার অভিযোগে পীরগঞ্জে বাড়িঘরে আগুন, আটক ৪২

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, দুপুর ১২:১২

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার সকালে ঘটনাস্থলে যান। তিনি বলেন, হামলাকারীদের কোনো ছাড় নেই। তারা হানাদার বাহিনীর মতো বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে। ইতিমধ্যে অভিযান চালিয়ে অন্তত ৪২ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এর আগে গতকাল রোববার রাত ১০টার দিকে রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও হাতিবান্ধা গ্রামে অন্তত ২০টি বাড়ি ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

পুলিশ জানায়, এক তরুণ ধর্ম অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট করেছে এই অভিযোগে ওই তরুণের বাড়ি ঘিরে ফেলে দুর্বৃত্তরা। উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এরপর সপরিবারে পালিয়ে যায় ওই তরুণ। খবর পেয়ে পুলিশ ওই বাড়িতে নিরাপত্তা জোরদার করে।

পুলিশ সুপার জানান, ওই বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে কয়েকটি হিন্দু বাড়ি ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা। ঘটনা নিয়ন্ত্রণে সেখানে ফাঁকা গুলি ও রাবারবুলেট নিক্ষেপ করে পুলিশ। রাত ১টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আর জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। পুরো ঘটনা নিয়ন্ত্রণে সেখানে রাতভর উপস্থিত থাকেন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মোতায়েন করা হয় অতিরিক্ত বিজিবি, র‍্যাব ও পুলিশ।

এছাড়াও এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেপ্তারের প্রতিশ্রুতি দিয়েছে পুলিশ। জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ বেশ কিছু উদ্যোগ নে‌ওয়া হয়েছে।

মন্তব্য করুন


Link copied