আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

জঙ্গি ছিনতাই, নানা প্রশ্ন !

সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৪, দুপুর ০৪:৪৯

ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে আটক জঙ্গি রাকিব হাসানকে গ্রেপ্তারের পর আজ ভোরে সে ক্রসফায়ারে নিহত হয়। এখনো পলাতক ঐ দুই জেএমবি সদস্য হচ্ছেন সালাউদ্দিন ও বোমা মিজান।

তবে এ ঘটনায় র‌্যাব ও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।এমন দুধর্ষ জঙ্গিদের এতো দুর্বল নিরাপত্তায় এক জেলা থেকে আরেক জেলায় পাঠানোর কারণ নিয়ে অনেকে প্রশ্ন করতে শুরু করেছেন।পুলিশ কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

গঠিত দতন্ত কমিটির এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, এমন দুধর্ষ জঙ্গিদে এতো দুর্বল নিরাত্তার মধ্যদিয়ে কেন পাঠানো হলো- সেটিই এখন বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে ।

শীর্ষ স্থানীয় এক জেল কর্মকর্তা এ ক্ষেত্রে পুলিশ ও র‌্যাবের ভূমিকা নিয়ে প্রশ্ন করেন। যদিও র‌্যাব ও এসবির লোকেরা এ ধরণের প্রিজন ভ্যানকে পাহাড়া দেয় না এটা ঠিক কিন্তু এ ধরণের জঙ্গিদের যে সড়ক দিয়ে নিয়ে যাওয়া হয় সেসব সড়কে তারা নিরাপত্তা দিয়ে থাকে। রবিবার সেধরণের নিরাপত্তা বিধান ছিল অনুপস্থিত।

রবিবার সকাল ১০টার দিকে ময়নমনসিংহের ত্রিশালে এক পুলিশকে হত্যা করে জঙ্গিরা জেএমবির ওই তিন জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায়। এ সময় জঙ্গিরা অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ব্যবহার করায় পুলিশ ধোপে টেকেনি।

ঘটনার পর পুলিশের আইজিপি বলেছিলেন, ঘটনা অনভিপ্রেত। জড়িতদেরসহ ছিনিয়ে নেয়া জেএমবি সদস্যদের শিগগির ধরা হবে। কিন্তু একজন ধরা পড়লেও অন্য দুজন ধরা পড়েনি।

ঘটনার পরই রবিবার দুপুরে ঢাকা রেঞ্জ পুলিশর ডিআইজি নুরুজ্জামান তিন জেএমবিকে ধরিয়ে দিলে মাথাপিছু দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। একইসঙ্গে শুরু হয় পুলিশের অভিযান।

আইজিপি খন্দকার হাসান মাহমুদ পুলিশের কাছ থেকে আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় পুলিশের ব্যর্থতা নিয়ে কেনো মন্তব্য করেননি।এ প্রসঙ্গে তিনি বলেন, এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি গঠন করেছে এবং তদন্তে বিষয়টি উঠে আসবে।তবে এ ঘটনায় পুলিশের দায়িত্বশীল ভূমিকার ঘাটতির সমালোচনা করেন তিনি।

বিশ্লেষকরা মনে করছেন, পুলিশ হত্যা করে জেএমবি সদস্য ও ফাঁসির আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনা বাংলাদেশে এই প্রথম। আল কায়েদা নেতা আইমান আল জাওয়াহিরির ভিডিও প্রকাশের পরই এ ধরণের ঘটনা ঘটা একটা বড় ধরণের ইঙ্গিত।

মন্তব্য করুন


 

Link copied