আর্কাইভ  শনিবার ● ২৭ নভেম্বর ২০২১ ● ১৩ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ২৭ নভেম্বর ২০২১

জয় পেল বাংলাদেশ

শুক্রবার, ১৪ মার্চ ২০১৪, বিকাল ০৫:১১

১৮০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে। ফলে বাংলাদেশ জয় পায় ৪৪ রানে।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা। এ ছাড়া সোহাগ গাজী, আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট পান।

আয়ারল্যান্ডের পক্ষে পোর্টারফিল্ড ৪৪ রান করেন। এ ছাড়া থম্পসন ১৯ বলে ৩৫ রান করেন।

এর আগে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জোড়া অর্ধশতকে ভর করে ১৭৯ রান সংগ্রহ করে বাংলাদেশ।
ইনিংসের শুরুতে ৩ উইকেট হারালেও সাকিব এবং মুশফিক ক্রিজে থিতু হয়ে দলকে টেনে নিয়ে যান শেষ ওভার পর্যন্ত। এই সময়ে তারা দুজন মিলে ১১৬ রানের মহা গুরুত্বপূর্ণ জুটি গড়েন।
শেষ পর্যন্ত সাকিব ৩২ বলে ৫৮ রানে এবং মুশফিক ৩০ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন। মুশফিক দুটি এবং সাকিব ১টি ছক্কা হাঁকান।
তাদের আগে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল, আনামুল হক বিজয় এবং সাব্বির রহমান। ২৯ বলে ২ চার ও ১ ছয়ে ৩২ রান আসে তামিমের ব্যাট থেকে। আনামুল হক ৩ রানের বেশি করতে পারেননি। আর সাব্বির ২৩ রান করে আউট হন।
এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে চার উইকেটে হারায় মুশফিক বাহিনী। আগামী ১৬ মার্চ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলবে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

মন্তব্য করুন


Link copied