Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ::৫ কার্তিক ১৪২৮ :: সময়- ১২ : ২৪ পুর্বাহ্ন
Home / দিনাজপুর / শান্তিপূর্ণভাবে দিনাজপুরের ৩টি উপজেলায় নির্বাচন সম্পন্ন
https://www.uttorbangla.com/wp-content/uploads/PMBA-1.jpg

শান্তিপূর্ণভাবে দিনাজপুরের ৩টি উপজেলায় নির্বাচন সম্পন্ন

upazela election 2কুরবান আলী, দিনাজপুর ॥ শেষ দফায় সোমবার দিনাজপুরের ৩টি উপজেলা বিরল, পার্বতীপুর ও হাকিমপুরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রাথমিক তথ্যে জানা যায়, ভোট প্রদানের শতকরা হার ৬০ থেকে ৬৫ ভাগ।
সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে শেষ দফায় দিনাজপুরের ৩টি উপজেলা বিরলের ৬৮টি, পার্বতীপুরের ৮৭টি ও হাকিমপুরের ২৪টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। উৎসবমূখর পরিবেশে ভোটাররা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন। প্রত্যেকটি কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ৩টি উপজেলায় ৩টি পদে ৩৬ জন প্রার্থী নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হন। এর মধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন করে ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।

বিরল উপজেলার দামাইল প্রাথমিক বিদ্যালয়, ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়, শিবপুর প্রাথমিক বিদ্যালয়, কালিয়াগঞ্জ প্রাথমিক বিদ্যালয়, জগতপুর প্রাথমিক বিদ্যালয়, বিরল পাইলট মডেল হাই স্কুল, বিরল পাইলট হাই স্কুল, মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়, গোবিন্দপুর এম বাগ প্রাইমারী স্কুল, লক্ষিপুর প্রাইমারী স্কুল, ফরক্কাবাদ এনআই স্কুল এন্ড কলেজ কেন্দ্রসহ অন্যান্য কেন্দ্র ঘুরে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। সকাল ১০টার মধ্যে পুরুষ ভোটারদের উপস্থিতি সন্তোষজনক থাকলেও ১টার পর মহিলা ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। প্রাথমিক তথ্যে ধারণা করা হচ্ছে শতকরা ৬০ থেকে ৬৫ ভাগ ভোট পড়েছে।

বিরলের ৪নং শহরগ্রাম ইউনিয়নের লক্ষিপুর প্রাইমারী স্কুল ভোট কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি’র সমর্থকদের মাঝে কিছু সময়ের জন্য উত্তেজনার সৃষ্টি হলে ভোটারদের মাঝে আতঙ্ক দেখা যায়। এসময় ১০ মিনিটের জন্য ভোট প্রদান বন্ধ ছিল। খবর পেয়ে সেনা বাহিনী ও র‌্যাবের টহল দল কেন্দ্রের বাইরে অবস্থান নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। তবে ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার লিয়াকত আলী ভোট বন্ধ হয়নি বলে জানান।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী সতীশ চন্দ্র রায় মঙ্গলপুর হাই স্কুল কেন্দ্রে ভোট দিলেও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য লেঃ জেঃ (অবঃ) মাহবুবুর রহমান নিজ কেন্দ্র জগতপুর প্রাইমারী স্কুলে ভোট দেননি।

পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সেনা বাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা ৩টি উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে টহল ও মোতায়েন ছিলেন। জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করে বলেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা হয়েছে।

Social Media Sharing
https://www.uttorbangla.com/wp-content/uploads/Circular-MBAProfessional-Admission_9th-Batch-1.jpg

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful