Templates by BIGtheme NET
আজ- রবিবার, ১ নভেম্বর, ২০২০ :: ১৭ কার্তিক ১৪২৭ :: সময়- ৮ : ১৩ পুর্বাহ্ন
Home / আলোচিত / ২০১৩ সাল বাংলাদেশের জন্য কতটা শুভ?

২০১৩ সাল বাংলাদেশের জন্য কতটা শুভ?

মুরাদ মাহমুদ, সিইও, উত্তরবাংলা ডটকম

সময়ের সাথে তাল মিলিয়ে বিদায় নিল আরও একটি বছর। ২০১২ সাল গত হয়েছে উদ্বেগ, উৎকণ্ঠা, অনিশ্চয়তা আর ভয়ানক এক ভবিষ্যতের হতাশাকে মাথায় রেখে।  শুরু হলো ইংরেজি নতুন বছর ২০১৩। বাংলা দেশের বর্তমান প্রেক্ষাপটে নতুন বছর কতটা শুভ হবে সেটাই আসল বিষয়।

২০১২ সালে প্রত্যাশা আর প্রাপ্তির অমিলের বিস্তর ফারাক। প্রকৃতপক্ষে বছর জুড়ে চলেছে শুধু সত্যকে মিথ্যা বানানো আর মিথ্যাকে সত্য বানানোর নগ্ন প্রতিযোগিতা। দেশের সেরা মানুষদের এমন মানসিকতাকে আমজনতা কিন্তু ভালোভাবে নেয়নি। গত বছরে ক্ষোভ আর হতাশাই ছিল মানুষের পাওনা।  কোন দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে উন্নয়ন, অগ্রগতি, শান্তি, সুখ ও সমৃদ্ধি আশা করাটা বাতুলতা মাত্র। যে কারণে আমরা বিগত বছরটির মূল্যায়নে আশার তুলনায় হতাশার পাল্লাকে ভারী হিসেবে দেখতে পাই।

দেশে যেভাবে রাজনৈতিক সঙ্কট প্রকট আকার ধারণ করেছে তাতে করে ধারণা করা যায় যে, নতুন বছরটিতেও রাজনৈতিক দ্বন্দ্ব, সংঘাত লেগেই থাকবে। এক কথায় রাজনৈতিক ও সামাজিক নৈরাজ্যের কারণে দেশ আজ অচল হতে চলেছে। ব্যর্থতাই সফলতার চাবিকাঠি-এ নীতিবাক্যকে অনুস্মরণ করে আমাদের রাষ্ট্রের কর্তাব্যক্তিরা যদি এগোন তাহলে- আশা করা যায় বিগত বছর থেকে আমরা অনেক কিছু শিখতে পারবো।

নতুন বছরে যেনো মানুষ না পাওয়ার বেদনায় কাতরাতে না হয় এমনই এক প্রার্থনা সবার। ১৩ সংখ্যাটি কে আনলাকি বলা হয়ে থাকে। তবুও বলবো শুভ নববর্ষ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful