আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

“মাস্তানি করতে হলে রাস্তায় যান”

বৃহস্পতিবার, ৮ মে ২০১৪, রাত ০৯:১৩

আদালত চিকিৎসকদের উদ্দেশে বলেন, চিকিৎসা দিতে চাইলে হাসপাতালে থাকবেন। আর মাস্তানি করতে হলে রাস্তায় যান। দিন দিন ইন্টার্ন ডাক্তাররা তাদের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এ বি এম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

‘সাংবাদিকদের জন্য চিকিৎসা বন্ধ’ শীর্ষক গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আদালতের নজরে আনলে আদালত এ আদেশ দেন।

‘কোন ক্ষমতাবলে ইন্টার্ন ডাক্তাররা পা ভাঙা অসুস্থ সাংবাদিককে চিকিৎসা দিতে প্রত্যাখ্যান করেছে এবং চিকিৎসা না দেয়ায় তাদের বিরুদ্ধে কি কি ব্যবস্থা নেয়া হয়েছে তার অগ্রগতি প্রতিবেদন ২৫ মের আগে আদালতে জমা দিতে বলা হয়েছে। রুলে চিকিৎসা দিতে প্রত্যাখ্যান করা ইন্টার্ন ডাক্তারদের লাইসেন্স কেন বাতিল করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে। আগামী ২৫ মে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

আগামী দুই সপ্তাহের মধ্যে বিবাদী স্বাস্থ্য ও স্বরাস্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি, রাজশাহী মেডিকেল কলেজ ও হসপিটালের পরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান, রাজশাহীর জেলা প্রসাশক ও পুলিশের মহা-পরিদর্শককে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানীয় ও জাতীয় পত্রিকার ফটোসাংবাদিক গুলবার আলী জুয়েলকে চিকিৎসা দেননি চিকিৎসকরা। শিক্ষানবিশ চিকিৎসকরা তাকে জানিয়ে দেন এ হাসপাতালে সাংবাদিকদের কোনো চিকিৎসা হবে না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ভর্তি হন। এরপর হাসপাতাল ছাড়তে বাধ্য হন জুয়েল।

মন্তব্য করুন


 

Link copied