আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

দেশ অনেক এগিয়ে গেছে- রংপুরে স্পিকার

মঙ্গলবার, ১৩ মে ২০১৪, রাত ১০:৪১

তিনি আজ রংপুরের পীরগঞ্জ উপজেলার কছিমন নেসা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

স্পিকার বলেন, দেশ অনেক এগিয়ে গেছে। জেন্ডার সমতায় বাংলাদেশ সহস্রাব্দের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে অনেকদূর এগিয়ে গেছে। এ ছাড়া শিক্ষা, স্বাস্থ্যসহ উন্নয়নের সকল সূচকে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নারী শিক্ষার অগ্রগতির জন্য ও নারী শিক্ষাকে এগিয়ে নিতে সমন্বিতভাবে সামগ্রিক পরিকল্পনার মাধ্যমে শিক্ষক, অভিভাবকসহ সবাইকে একযোগে কাজ করতে হবে।

রূপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে দেশ অচিরেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে উল্লেখ করে স্পিকার বলেন, ছাত্রীদেরও দেশের জন্য ভূমিকা রাখার অনেক সুযোগ রয়েছে। মেয়ে হয়ে আজ আর পিছিয়ে থাকার কোন কারণ নেই। কেননা দেশের শিক্ষাক্ষেত্রে এখন জেন্ডার সমতা নিশ্চিত করা সম্ভব হয়েছে। তিনি বলেন, 'আশার বিষয় আমাদের দেশের মেয়েরা উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী হওয়ায় উন্নয়নের সব পর্যায়ে তাদের অবদান রাখার ক্ষেত্রে সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।'

তিনি বলেন, যে কোন সম্ভাবনা তোমাদের দ্বারপ্রান্তে চলে আসবে একমাত্র শিক্ষার মাধ্যমে। দেশের সামগ্রিক উন্নয়নে ছাত্রীদেরকে একযোগে করতে হবে।

এর আগে স্পিকার পীরগঞ্জের পানেয়া দারিদ্র্যবিমোচন মহিলা সমিতির কার্যক্রম পরিদর্শন করেন এবং তাদের তৈরি দ্রব্যসামগ্রী দেখে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি ১২নং মেথিপুর ইউনিয়নের মাদারগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় নেতাদের সাথে মতবিনিময় করেন।

মন্তব্য করুন


 

Link copied