Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২০ অক্টোবর, ২০২১ ::৫ কার্তিক ১৪২৮ :: সময়- ১২ : ৩৬ পুর্বাহ্ন
Home / নীলফামারী / নীলফামারী শহরের বড় মাঠ রক্ষায় সভা
https://www.uttorbangla.com/wp-content/uploads/PMBA-1.jpg

নীলফামারী শহরের বড় মাঠ রক্ষায় সভা

নীলফামারীর ঐতিহ্যবাহী বড় মাঠ

নীলফামারীর ঐতিহ্যবাহী বড় মাঠ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৪ মে॥ নীলফামারী শহরের ঐতিহ্যবাহী বড় মাঠটি রক্ষার দাবি নিয়ে সচেতন নাগরিক সমাজ,খেলোয়ারদের চলমান আন্দোলনের অংশ হিসাবে বুধবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় জেলার সচেতন নাগরিক সমাজ,খেলোয়ার, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা অংশ নেয়।

সভায় বক্তব্য রাখেন নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন,সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির আহবায়ক জয়নাল আবেদীন,জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ,জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মীর সেলিম ফারুক, জাতীয় পার্টির সাবেক সাংগঠনিক সম্পাদক বজলার রহমান,টাউন ক্লাবের সদস্য মোস্তাফিজুর রহমান, সাবেক খেলোয়ার নাহিদ হোসেন,সাংবাদিক তাহমিন হক প্রমুখ।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাতেম আলী সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান,সনাক জেলা সভাপতি অধ্যাপক নরেশ চন্দ্র রায়, সাবেক অধ্যক্ষ এটিএম গোলাম মোস্তফা চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন ১৩ দশমিক ২৪ একর জমির উপর ১৯১৪ সালে মাঠটি প্রতিষ্ঠিত হয় চিত্ত বিনোদন, খেলাধুলার সম্প্রসারণ আর উন্মুক্ত স্থান হিসেবে মানুষের সময় কাটানোর জন্য, কিন্তু অবৈধ দখলদারদের কারনে মাঠটি দিনে দিনে সংকুচিত হয়ে পড়ছে ।

ইতিমধ্যে পৌরসভার ২টি ভবন, জেলা প্রাথমিক শিক্ষা অফিস পানির ট্যাংক,পুলিশ সুপারের আম বাগান, পুরাতন কাপরের বাজার প্রতিষ্ঠিত হওয়ার পর এখন ব্যবসায়ীরা সেখানে অবৈধ ভাবে স্থাপনা নির্মান করে মাঠের পরিবেশ বিনষ্ট করছে। মাঠটিকে জেলার হৃদপিন্ড আখ্যায়িত করে বক্তারা বলেন, খেলার জায়গা না থাকায় খেলাধুলা করতে পারছেন না শিশু ও তরুণ সমাজ, বঞ্চিত হচ্ছেন বিনোদন পিপাসু মানুষজন। বক্তারা মাঠটি অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানিয়ে মাঠটি পূর্বের ন্যায় ফিরিয়ে দেয়ার দাবি জানায়।

সভায় পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ বলেন, ইতিমধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসকের কাছে ম্যাজিষ্ট্রেট চাওয়া হয়েছে। সবার সহযোগীতা পেলে অবৈধ স্থাপনা উচ্ছেদে আমরা কার্যকর ভুমিকা রাখতে পারবো।

জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন নীলফামারী মাঠ রক্ষায় জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতার আস্বাস দেন। এ জন্য তিনি সবার সহযোগীতা কামনা করেন ।

প্রসঙ্গতঃ গত ১১মে নীলফামারীর ঐতিহ্যবাহি বড় মাঠ রক্ষায় ও অবৈধ দখল মুক্ত করার দাবিতে সচেতন নাগরিক সমাজ ও খেলোয়ারবৃন্দের আয়োজনে নীলফামারীতে মানববন্ধন ও জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি প্রদান কর্মসুচিতে বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করে ওইসব কর্মসুচিতে অংশ নিয়েছিল। ওই দিনে জেলা প্রশাসকের নিকট দেয়া স্বারকলিপির প্রেক্ষিতে বড় মাঠ রক্ষা বিষয়ক এই সভাটি আহবান করেন নীলফামারী জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ এনামুল হক।

Social Media Sharing
https://www.uttorbangla.com/wp-content/uploads/Circular-MBAProfessional-Admission_9th-Batch-1.jpg

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful