Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২১ অক্টোবর, ২০২০ :: ৬ কার্তিক ১৪২৭ :: সময়- ৫ : ৫৫ পুর্বাহ্ন
Home / কুড়িগ্রাম / ফেলানী হত্যা ট্র্যাজেডি: প্রতিশ্রুতির বাস্তবায়নের দাবি এলাকাবাসীর

ফেলানী হত্যা ট্র্যাজেডি: প্রতিশ্রুতির বাস্তবায়নের দাবি এলাকাবাসীর

ইউসুফ আলী সংগ্রামী,ফুলবাড়ী(কুড়িগ্রাম): আজ ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর হাজীটারী সীমান্তের ৯৪৭/৩ এস আন্তর্জাতিক পিলার সংলগ্ন ভারতে খেতাবের কুটি গ্রামে দুনিয়া তোলপাড় করা পাষণ্ড বিএসএফ কর্তৃক বাংলাদেশী কিশোরী ফেলানী হত্যা ট্র্যাজেডির দ্বিতীয় বর্ষপূর্তি । এ উপলক্ষে ফেলানীর রুহের মাগফেরাতে আজ বাদ যোহর ফেলানীর বাড়ী দনি রামখানা গ্রামে পরিবারের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে মিলাদ ও দোয়া মাহফিলের । এতে উপস্থিত থাকবেন ফেলানীর স্বজন ও এলাকাবাসী। ২০১১ সালের এই দিনে কিশোরী ফেলানী বিয়ের পিঁড়িতে বসার জন্য অভাবের তাড়নায় কাজের সন্ধানে যাওয়া অভাবী পিতাসহ সুদূর আসাম রাজ্যের বনগাইগাঁও এলাকা থেকে দেশের বাড়ি ফেরার পথে ভারতের চৌধুরীহাট ক্যাম্পের বিএসএফ কর্তৃক পাশবিক নির্যাতন ও নির্মম হত্যার শিকার হয়। বিএসএফ সদস্যরা তাকে নির্যাতন শেষে পাখি শিকারের মত গুলি চালিয়ে হত্যা করে লাশ ঝুলে রাখে কাঁটাতারের বেড়ায়। ৯ জানুয়ারি দুইদিন পর তার লাশ ফেরত দেয় বিএসএফ। এ খবরটি দেশি-বিদেশী মিডিয়ায় ফলাও হলে প্রতিবাদের ঝড় ওঠে সর্বত্রে । বিভিন্ন সংগঠনের পক্ষে মিছির মিটিং মানব-বন্ধন হয়। ফেলানীর বাড়ী কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়নের দনি রামখানা কলোনীটারী গ্রামে দাফনকৃত ফেলানীর কবর দেখতে ও তার পরিবারকে শান্তনা এবং আর্থিক সাহায্য দিতে ছুটে আসে বাংলাদেশ সরকারের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী, স্থানীয় সাংসদসহ সরকারী-বেসরকারী উচ্চ পদস্থ কর্মকর্তা ও বিভিন্ন মানবাধিকার সংগঠনের নের্তৃবর্গ । সরকারী ভাবে জানানো হয় ভারতকে বিএসএফের এ নির্মমতার প্রতিবাদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন ফেলানীর পরিবারের কাছে নগদ তিন লক্ষ, পেট্রিয়ট অব বাংলাদেশের পক্ষে এক লক্ষ, দৈনিক আমার দেশ পত্রিকার পক্ষে ৫০হাজার টাকা অনুদান দেয়াসহ ফেলানীর বাবা নুর ইসলামকে কুড়িগ্রাম জেলা প্রশাসকের পক্ষ হতে স্থানীয় রাম খানা বাজারে “ফেলানী স্টোর” নামে একটি আধাপাকা দোকান ঘর অনুদান হিসেবে প্রদান করা হয়।

দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে প্রতিশ্রুতির বাস্তবায়নের দাবি এলাকাবাসীর: ২০১১ ইং সালের ৬ ফেব্রুয়ারি ফেলানীর বাড়ী কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউনিয়নের দনি রামখানা কলোনীটারী গ্রামে আসা তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন এমপি, কুড়িগ্রাম ১ আসনের সংসদ সদস্য এ কে এম মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য জাফর আলীর দেয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন চেয়েছে ফেলানীর বাবা নুর ইসলাম, মা জাহানারা বেগমসহ কলোনীটারী গ্রামের এলাকাবাসী। তারা সরকারের মন্ত্রী, এমপির দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী- ফেলানী হত্যার বিচার, ভারতের কাছে ক্ষতিপূরণ দাবী, ফেলানীর কবর পাকা করণ, ফেলানীর বাড়ীর সামনের প্রায় আড়াই কি.মি কাঁচা রাস্তা পাকা করণ ও রাস্তাটি ফেলানী সড়ক নাম করণ, তার বাড়ীর পার্শ্বের কলোনীটারী মসজিদটিকে পাকা করার দাবি জানিয়েছেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful