Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১ :: ১১ মাঘ ১৪২৭ :: সময়- ১ : ০৫ অপরাহ্ন
Home / টপ নিউজ / ধর্মঘট অব্যাহত: হিলিবন্দরে মঙ্গলবারও হরতাল

ধর্মঘট অব্যাহত: হিলিবন্দরে মঙ্গলবারও হরতাল

hiliদিনাজপুর: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হয়রানী বন্ধসহ তিনদফা দাবি আদায়ে হিলিস্থলবন্দরে আগামীকাল মঙ্গলবারও হরতাল ডেকেছে আন্দোলনকারীরা।

সোমবার ষষ্ঠদিনের মতো ধর্মঘট পালন করেছে ব্যবসায়ীসহ বন্দর সংশ্লিষ্ট পাঁটি সংগঠন। এছাড়াও এদিনে সকাল-সন্ধা হরতাল কর্মসূচিও পালন করেছে তারা।

ধর্মঘট আর হরতালে অচল হয়ে পড়েছে পুরো বন্দরের কার্যক্রম। শুধু আমদানি-রপ্তানি আর পণ্য ওঠা-নামাই নয় বন্ধ ছিল যান চলাচল ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যক্রমও।

দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছে ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠনের নেতারা। সোমবার সকাল থেকে হিলি চার রাস্তা মোড়ে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দিয়ে অবস্থান ধর্মঘট পালন করা হয়। এ সময় হিলি সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাসেম আজাদ, কাঁচামাল আমদানিকারক গ্রুপের আহ্বায়ক হারুনুর রশীদ, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, ব্যবসায়ী জামিল হোসেন চলন্ত, মুশফিকুর রহমান, হানিফ লস্করসহ সর্বদলীয় রাজনৈতিক নেতারা বিক্ষোভ সমাবেশ করে।

ব্যবসায়ীদের আন্দোলনের ফলে হিলি পানামা পোর্টে পণ্য খালাসের অপেক্ষায় আটকে গেছে শতাধিক ভারতীয় পণ্য বোঝাই ট্রাক। দেশে প্রবেশের অপেক্ষায় ওপার সীমান্তেও আটকা পড়েছে প্রায় দেড় হাজার পণ্য বোঝাই ট্রাক।

এদিকে হিলি স্থলবন্দরের আন্দোলনকারী ব্যবসায়ীদের সাথে একাত্বতা ঘোষণা করেছেন জয়পুরহাট ও দিনাজপুর জেলার আমদানি-রপ্তানি কারক ব্যবসায়ীরা।

হিলি কাস্টমস রাজস্ব কর্মকর্তা মনিরুজ্জামান চৌধুরী জানান, গেলো অর্থ বছরে ৫৪ কোটি টাকার স্থলে রাজস্ব আয় হয়েছিল চার গুণ দুইশ ৩৮ কোটি ৭৭ লাখ টাকা। চলতি অর্থ বছরের লক্ষ্যমাত্রা একশ ৮৬ কোটি ১০ লাখ টাকা নির্ধারণ করা হলেও গত ১০ মাসে রাজস্ব আয় হয়েছে মাত্র একশ ৫১ কোটি ৭৮ লাখ টাকা। ব্যবসায়ীদের হরতাল অব্যহত থাকলে চলতি অর্থবছরে লক্ষ্যমাত্রা পুরণে ব্যর্থ হবেন এমনি আশঙ্কা প্রকাশ করেছেন ওই রাজস্ব কর্মকর্তা।

উল্লেখ্য, সীমান্তের জিরো লাইনে আমাদানিকরা পণ্যের ম্যানুফেস্টোয় বিজিবির সিল মারা, ব্যবসায়ীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও হয়রানীর প্রতিবাদে বুধবার থেকে ধর্মঘট কর্মসূচি পালন করছে ব্যবসায়ীরা। এতে একাত্বতা ঘোষণা করে সম্মিলিত ট্রাক বন্দোবস্তকারী ও ট্রাক মলিক সমিতিসহ বন্দর সংশ্লিষ্ট ৫টি সংগঠন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful