আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর বিভাগ থেকে ২০ বছরে ২ লাখ ২৭ হাজার কর্মী বিদেশ গেছেন       দিনাজপুরে ছিনতাইকৃত মালামাল উদ্ধারসহ ছিনতাইকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার        জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯      

 width=
 

গম ক্রয়কে কেন্দ্র করে গুদাম কর্মকর্তা অবরূদ্ধ

বৃহস্পতিবার, ২৯ মে ২০১৪, রাত ১০:৫১

রৌমারী উপজেলা গুদাম কর্মকর্তা হারুন-অর রশীদ অভিযোগ করে বলেন, ‘গুদামে গম নেওয়া হয়েছে গত মাসেই। এখন মাত্র ১৪৯ টন ক্রয় করা যাবে। কিন্তু এখানকার আ’লীগের কয়েকজন ঠিকাদার ব্যবসায়ি তা মানতে নারাজ। তারা ১ হাজার টনেরও অধিক গম গুদামে নিয়ে উপস্থিত হয় এবং তাদের গম গুদামে নিতে হবে বলে চাপ সৃষ্টি করতে থাকে। আমাকে বাইরে কোথায়ও যেতে দেওয়া হচ্ছে না। এখন কার গম রেখে কোন গম নিব এনিয়ে মহাবিপদে আছি।’ তিনি জানান, এবছর ৮৭১ টন গম ক্রয়ের নির্দেশ আসে। এর মধ্যে ৭২২ টন গম ক্রয় করা হয়েছে। বাকী রয়ে মাত্র ১৪৯ টন।

সরেজমিনে দেখা গেছে, অবরূদ্ধ অবস্থা থেকে গুদাম কর্মকর্তা কৌশলে আত্মগোপনের জন্য পালিয়ে কুড়িগ্রামে রওনা দিয়েছিলেন। কিন্তু আ’লীগের ক্যাডার তা টের পেয়ে রাস্তা থেকে ধরে নিয়ে আসে কর্মকর্তাকে। শেষ খবর সন্ধা পর্যন্ত গুদাম কর্মকর্তা অবরূদ্ধ অবস্থায় ছিল। গুদামের আশপাশে আ’লীগের ক্যাডাররা অবস্থান করছিল।

অভিযোগ পাওয়া গেছে, সরকারি ভাবে সরাসরি কৃষকের কাছ থেকে গম ক্রয়ের নির্দেশ থাকলে রৌমারীতে তা হয়নি। এখানকার ব্যবসায়ি ও আ’লীগের কতিপয় নেতাকর্মীরা জোর করেই গুদাম চাল গম দিয়ে সুবিধা নিয়ে থাকে। এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আজিজুল হক সাংবাদিকদের জানিয়েছেন, খাদ্য গুদামের ওই ঘটনার সঙ্গে আ’লীগ জড়িত নয়। দলের কেউ যদি ঘটনার সঙ্গে জড়িত থাকে সেটা তার ব্যক্তিগত বিষয়।

এদিকে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিংএ ব্যস্ত ছিলেন। ফলে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার মতামত নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন


 

Link copied