Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১ :: ৫ মাঘ ১৪২৭ :: সময়- ১ : ৩৯ অপরাহ্ন
Home / স্পোর্টস / আইপিএলের টুর্নামেন্ট সেরা দলে সাকিব

আইপিএলের টুর্নামেন্ট সেরা দলে সাকিব

shakib al hasanআইপিএলের সদ্য শেষ হওয়া আসরে ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে ও বলের দ্যুতিতে বিশ্বের বাঘা বাঘা সব ক্রিকেটারকে পেছনে ফেলে আইপিএল ২০১৪ আসরের ‘টিম অব দ্য টুর্নামেন্টে’ জায়গা করে নিয়েছেন তিনি।
অবশ্য টাইগার ভক্ত কিংবা কলকাতা নাইট রাইডার্স সমর্থকদের মনে আক্ষেপ থাকতে পারে যে তাদের পছন্দের ক্রিকেটার সাকিব এই একাদশে ‘দ্বাদশ ব্যক্তি’ হিসেবে সুযোগ পেয়েছেন। কিন্তু একটু চিন্তা করলেই তাদের সেই আক্ষেপ ঘুচে যাবে। যখন তারা দেখবেন যে এই তালিকায় জায়গা হয়নি বিরাট কোহলি, ক্রিস গেইল, ডেভিড মিলার, ডেল স্টেইন, যুবরাজ সিং, এবি ডি ভিলিয়ার্স, গৌতম গাম্ভীর কিংবা ফাইনালের হিরো মনিষ পাণ্ডের মতো ক্রিকেটারদের।
ইএসপিনের ১৪ সদস্যের প্যানেল অটোমেটিক চয়েস হিসেবে কলকাতার ওপেনার রবিন উথাপ্পা ও সুনীল নারাইনকে বেছে নিয়েছেন। তারা প্যানেলের প্রত্যেকটি সদস্যের ভোট পেয়েছেন। অর্থাৎ, ১৪ ভোটের ১৪টি গেছে তাদের ঝুলিতে। এরপরই আছে ভুবনেশ্বর কুমার ও সুরেশ রায়নার নাম। তারা মোট ১৩টি করে ভোট পেয়েছেন। অসি তারকা গ্লেন ম্যাক্সওয়েলও আছেন রায়না-ভুবির সাথে। ফাইনালে ‘ম্যাড ম্যাক্সে’র জ্বলে উঠতে না পারলেও তার জনপ্রিয়তায় ভাটা পড়েনি।
ভারতীয়দের মধ্যে সেরা একাদশে জায়গা করে নিয়েছেন দুই তরুণ ক্রিকেটার আকসার প্যাটেল ও মোহিত শর্মাও। সম্ভাব্য ১৪ ভোটের ১২টি করে ভোট পেয়েছেন তারা। তাছাড়া গোটা টুর্নামেন্টে বিশেষত ফাইনালে পাঞ্জাবের হয়ে আলো ছড়ানো ঋদ্ধিমান সাহাও এই একাদশে জায়গা করে নিয়েছেন। ৯ ভোট পেয়েছেন তিনি। এরপর আসছে বোলিং বিভাগের বিশেষজ্ঞ। এখানে স্পেশালিস্ট হিসেবে জায়গা করে নিয়েছেন লাসিথ মালিঙ্গা। ৬ ভোট পেয়েছেন লঙ্কান পেসার। আর ওপেনিংয়ে রবিন উথাপ্পার সঙ্গী হিসেবে বেছে নেয়া হয়েছে ডেভিড ওয়ার্নারকে। এক ভোটের জন্য ডোয়াইন স্মিথকে পরাজিত করেন তিনি। আর এই দলের অধিনায়ক ও ফিনিশার হিসেবে বেছে নেয়া হয়েছে ধোনিকে।
একাদশের দ্বাদশ ব্যক্তি হলেন সাকিব। দলের প্রয়োজনে বল কিংবা ব্যাটে ব্যবহার করা হবে তাকে। ফিল্ডার হিসেবেও আছে তার সুখ্যাতি। তবে যদি টিম ব্যালেন্সের কথা চিন্তা না করা হয় তাহলে সেরা একাদশে জায়গা করে নেবেন বাংলাদেশী এই ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকান ডেভিড মিলারের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে তাকে।
টুর্নামেন্টের সেরা দল:
১. রবিন উথাপ্পা (নাইট রাইডার্স) ৬৬০ রান, গড় ৪৪, স্ট্রাইক রেট ১৩৮
২. ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স) ৫২৮ রান, গড় ৪৮, স্ট্রাইক রেট ১৪১
৩. সুরেশ রায়না (চেন্নাই সুপার কিংস) রান ৫২৩, গড় ৪০, স্ট্রাইক রেট ১৪৬
৪. ঋদ্ধিমান সাহা (পাঞ্জাব) রান ৩৬২, গড় ৩৩, স্ট্রাইক রেট ১৪৫
৫. গ্লেন ম্যাক্সওয়েল (পাঞ্জাব) রান ৫৫২ রান, গড় ৩৫, স্ট্রাইক রেট ১৮৮
৬. এমএস ধোনি (চেন্নাই) রান ৩৭১, গড় ৭৪, স্ট্রাইক রেট ১৪৮
৭. আকসার প্যাটেল (পাঞ্জাব) উইকেট ১৭টি, গড় ২৪, ইকোনমি রেট ৬.১৩
৮. ভুবনেশ্বর কুমার (সানরাইজার্স) উইকেট ২০টি. গড় ১৮, ইকোনমি রেট ৬.৬৫
৯. মোহিত শর্মা (চেন্নাই) উইকেট ২৩, গড় ২০, ইকোনমি রেট ৮.৩৯
১০ লাসিথ মালিঙ্গা (মুম্বাই) উইকেট ১৬টি, গড় ১৬, ইকোনমি রেট ৬.৪৫
১১. সুনীল নারাইন (কলকাতা) উইকেট ২১টি, গড় ১৯, ইকোনমি রেট ৬.৩৫
দ্বাদশ ব্যক্তি: সাকিব আল হাসান (কলকাতা), রান ২২৭, গড় ৩০, স্ট্রাইক রেট ১৪৯, উইকেট ১১টি, গড় ৩০, ইকোনমি ৬.৬৮।
Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful