আর্কাইভ  রবিবার ● ২ অক্টোবর ২০২২ ● ১৭ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না       দুর্ভোগে দিনাজপুর শিক্ষা বোর্ডের পৌনে দুই লাখ পরীক্ষার্থী       বড় জয়ে এশিয়া কাপ শুরু টাইগ্রেসদের       একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান আর নেই       রংপুরে জিন-পরীর ভয় দেখিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক গ্রেফতার      

নীলফামারীতে অগ্নিকান্ডে কোটি টাকা ক্ষতি

বুধবার, ৪ জুন ২০১৪, বিকাল ০৬:৩১

এলাকাবাসি জানায়, বুধবার ভোর ৫টার দিকে চিলাহাটি বাজারে কাঠ ব্যবসায়ী ফরহাদ হোসেনের বাড়ির উপর দিয়ে টেনে নিয়ে যাওয়া পিডিবির বিদ্যুতের ১১ কেভি তার ছিড়ে পড়ে আগুণের সূত্রপাত হয়। এসময় তার প্রতিবেশী ফারাদ উদ্দীনের বাড়ি ও দোকানসহ ১৬ টি বড় ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, রক্ষিত মালামাল, দুটি গুদামে রক্ষিত সিমেন্ট ও নগদ পাঁচ লাখ টাকা পুড়ে যায়। ডোমার দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই অগ্নিকান্ডের ঘটনায় বাজারের দোকান, বাড়ি, গুদাম ও নগদ টাকা পুড়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

এদিকে এলাকাবাসির অভিযোগ ডোমার উপজেলায় বিদ্যুত সরবরাহের সংযোগ তার গুলো অতি পুরাতন। ফলে নানা সময়ে ঘটছে বিভিন্ন দূর্ঘটনা। তাঁরা জানান, গত বছরের ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় ডোমার বাজারে বিদ্যুতের ১১কেভি তার ছিড়ে সুমন দাশ (২৫) নামে এক ব্যক্তি ঘটনাস্থলে নিহত ও ৯ ব্যক্তি আহত হয়। ওই বছরের পহেলা নবেম্বর সন্ধ্যায় পুণরায় ডোমার বাজারের ওই স্থানে তার ছিড়ে অগ্নিকান্ডে তিনটি দোকান পুড়ে যায়। একই স্থানে গতবছরের ৩ জুন সন্ধ্যায় বিদ্যুতের তারে অগ্নিকান্ড ঘটলে এলাকাবাসি আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর বুধবার ভোরে চিলাহাটি বাজারে একইভাবে বিদ্যুতের ১১কেভি তার ছিড়ে বুধবার ভোরে ওই অগ্নিকান্ড ঘটে।

এ ব্যাপারে ডোমার বিদ্যুতের আবাসিক প্রকৌশলী আব্দুল মতিন বলেন, গত সাত দিন আগে আমি কর্মস্থলে যোগদান করেছি। বুধবার ভোরে বজ্রপাতের কারণে চিলাহাটিতে রেলওয়ের এক্সপ্রেস সংযোগের ১১কেভি বিদ্যুতের তার ছিড়ে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

তবে ডোমার উপজেলায় বিদ্যুৎ সরবরাহের সংযোগ তার পুরাতন উল্লেখ করে তিনি বলেন, সংযোগসমূহ সময়মত মেরামত কাজ হয়নি। চিলাহাটির ঘটনার বিষয়টি রেলওয়ের পার্ব্বতীপুর বিদ্যুত বিভাগকে অবগত করে লাইন সংস্কারের জন্য বলা হয়েছে। তার জনবল সংকটের কথা জানিয়ে বৃহস্পতিবার ওই ছিড়ে পড়া ১১ কেভি বিদ্যুতের লাইন মেরামত করতে আসবে বলে তাকে জানায়।

মন্তব্য করুন


Link copied