আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশ সফল

সোমবার, ৯ জুন ২০১৪, দুপুর ১১:৩২

চায়না ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল স্টাডিজ সেমিনারে সোমবার সকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সেমিনারে বক্তব্য প্রদানের পরে চীনা প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন শেখ হাসিনা। পরে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় চীনের প্রধানমন্ত্রীর আয়োজনে এক ভোজসভায় তিনি অংশ নেবেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার বাংলাদেশ চায়না ট্রেড এন্ড ইকোনমিক কোঅপারেশন ফোরামে মূল বক্তব্য রাখবেন।

শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট জি জিনপিং এবং চায়নিজ পিপলস পলিটিক্যাল কনসালটেটিভ কনফারেন্সের (সিপিপিসিসি) চেয়ারম্যান উ ঝেংশেংয়ের সঙ্গে বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী সিসিটিভি, ফনিক্স টিভি, ইউনান টিভি ও চায়না রেডিও ইন্টারন্যাশনালের বাংলা বিভাগকে সাক্ষাৎকার দেবেন। এছাড়া চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটির বাংলা বিভাগের ছাত্রছাত্রীদের আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানেও তিনি যোগ দেবেন।

প্রধানমন্ত্রী আগামী ১১ জুন সকালে দেশের উদ্দেশ্যে বেইজিং ত্যাগ করবেন এবং একইদিন বিকেলে ঢাকা পৌঁছবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী অন্যান্যের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর রাজনীতি বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর মিডিয়া বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী। এছাড়াও প্রধানমন্ত্রীর সঙ্গে ৭০ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধিদলও রয়েছে।

কুনমিংয়ে প্রধানমন্ত্রী কুনমিং ইন্টারন্যাশনাল কনভেনশন এন্ড এক্সিবিশন সেন্টারে চায়না-সাউথ এশিয়া এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন এবং বক্তব্য রাখেন। এছাড়া তিনি চায়না-সাউথ এশিয়া বিজনেস ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করেন।

শেখ হাসিনা চীনের উপ প্রধানমন্ত্রী ওয়াং ইয়াংয়ের সঙ্গে বৈঠক করেন এবং ইউনান প্রদেশের গভর্ণর লি জিহেং আয়োজিত ভোজসভায় যোগ দেন।

মন্তব্য করুন


 

Link copied