আর্কাইভ  মঙ্গলবার ● ২৬ অক্টোবর ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ২৬ অক্টোবর ২০২১

পুরো রমজান জুড়েই স্কুল-কলেজে ছুটি

সোমবার, ১৬ জুন ২০১৪, দুপুর ০২:৫৭

ministডেস্ক: রমজান মাসে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তিনি রমজানের প্রথম দিন থেকে স্কুল-কলেজে ছুটি ঘোষণার পক্ষে মত জানিয়েছেন বলে এক মন্ত্রী জানিয়েছেন।

মন্ত্রিসভার বৈঠকে রোজায় অফিস সময় সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত রাখার সিদ্ধান্তও হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই মন্ত্রী বলেন, বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দশম রোজা থেকে স্কুল-কলেজ বন্ধ রাখার বিষয়টি তুলে ধরেন।

“কিন্তু প্রধানমন্ত্রী তাতে সায় না দিয়ে বলেন, রোজায় সবারই কাজ বেড়ে যায়। নারীরা পুরো মাসই ব্যস্ত থাকেন, সকালে বাচ্চাদের স্কুলে নেয়া কষ্টকর হয়ে যায়। প্রথম রোজা থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখতে হবে।”

সরকারি এবং বেসরকারি স্কুল-কলেজগুলো প্রথম রোজা থেকেই বন্ধ রাখতে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীকে নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী।


পবিত্র রমজান মাসে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে সরকার। 

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে রমজানে অফিস সময় নির্ধারণ হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা। 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রমজানে বরাবরই অফিসসূচিতে পরিবর্তন আনা হয়। এবারো জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্যোগকে অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। এবারের রমজান মাসে অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। পুরো রমজানে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এই সময় ধরে চলবে। 

তবে সুপ্রিম কোর্ট ও ব্যাংক-বিমা প্রতিষ্ঠানগুলো তাদের সুবিধামতো সময়সূচি নির্ধারণ করবে।

মন্তব্য করুন


Link copied