আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

লালমনিরহাটে পাবলিক সার্ভিস সপ্তাহ ও জাতীয় বাতায়ন বিষয়ক কনফারেন্স অনুষ্ঠিত

শনিবার, ২১ জুন ২০১৪, রাত ০৮:২৮

একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগীতায় এবং জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস লালমনিরহাটের আয়োজনে প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসলাম ইকবাল, রোডস এন্ড হাইওয়ের নির্বাহী প্রকৌশলী, এলজিইডি’র সহকারী প্রকৌশলী, ওয়াটার বোর্ড এর নির্বাহী প্রকৌশলী, জেলা তথ্য অফিসার মোঃ মাহফুজুর রহমান, জেলা প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজু, সাধারন সম্পাদক আহমেদুর রহমান মুকুল, জেলার সকল সাংবাদিকবৃন্দ সহ জেলার বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা। এ সময় ইউনিয়ন তথ্য সেবা কার্যক্রম সম্পর্কে উপস্থাপনা করেন, এডিএম রাজা মোঃ আব্দুল হাই।

জেলা প্রশাসকের তথ্যমতে, জেলায় প্রতিমাসে গড়ে ৩৫ হাজার মানুষ ইউনিয়ন সেবা কেন্দ্র গুলো থেকে সেবা নিয়ে থাকে। বিশেষ করে ব্যাংকিং, সকল প্রকার পরীক্ষার ভর্তি ফরম পূরন, জন্ম নিবন্ধন সনদ, চাকুরীর বিজ্ঞপ্তি, জমির পর্চা, দলিল, খতিয়ান, বিদেশে জনবল পাঠানোর রেজিষ্ট্রেশন, দুস্থ মানুষের হালনাগাদ তালিকা, সকল বোর্ড পরীক্ষার তথ্যাদি মানুষ সহজে জানতে পারছে। এ সময় জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, জেলা প্রশাসনের উদ্যোগে ১০৫ একর জমি দুস্থ ও ভূমিহীনদের মাঝে গত ১বছরে প্রদান করা হয়। এছাড়াও নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য চলতি অর্থ বছরে ৬টি আশ্রায়ন প্রকল্পের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। ভবিষ্যতে ভূমি জরিপের কাজ অনলাইনের আওতায় আনা হবে বলেও তিনি উপস্থিত সকলকে জানান।

জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের কাজ দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে। আর এ সেবা নিশ্চিত করতে যে সকল প্রতিকুলতা চিহ্নিত হয়েছে তা দ্রুত সমাধান করা হবে।

মন্তব্য করুন


 

Link copied