আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

বিশেষ প্রতিবেদন: রংপুরে আওয়ামীলীগে ঢিলেমি, সক্রিয় বিএনপি

সোমবার, ২৩ জুন ২০১৪, রাত ০৯:৩৬

মহিউদ্দিন মখদুমীঃ

রংপুরে মাঠের রাজনীতি থেকে দূরে সরে গেছে আওয়ামী লীগ। নবম জাতীয় সংসদ নির্বাচনের পর নেতাকর্মীরা ধীরে ধীরে ব্যবসা-বাণিজ্য, অফিসে অফিসে তদবিরে ব্যস্ত হয়ে পড়েছেন। মিছিল নেই, মিটিং নেই। কেন্দ্রীয় কোন কর্মসূচী ঘোষণা করা হলে তাও পালিত হয় দায়সারা ভাবে। বিভিন্ন জাতীয় দিবস ঘরোয়া ভাবে আলোচনাতেই সীমাবদ্ধ রাখা হয়।

সোমবার আওয়ামী লীগের ৬৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনে ব্যতিক্রমী কোন কর্মসূচী ছিল না। নিয়মতান্ত্রিক ভাবে কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও একটি আনন্দহীন দায়সারা গোচের র‌্যালী বের করা হয়। র‌্যালীটি সকাল সাড়ে ১১টায় দলীয় কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে ফিরে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত আসেনি। কাচারী বাজারে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

তৃনমূল নেতাদের অভিযোগ করছেন,নানান কারণে মাঠের রাজনীতিতে নিষ্ক্রয় হয়ে পড়েছে রংপুর আওয়ামী লীগ। গঠন করা হচ্ছে হচ্ছে না বিভিন্ন ওয়ার্ড ও উপজেলা কমিটি। জেলা ও মহানগর আওয়ামীলীগে একটি নীরব ঢিলেমি কাজ করছে। এই ঢিলেমির কারণে গত উপজেলা নির্বাচনে নেতিবাচক ফলাফল এসেছে বলে মনে করেন ত্যাগী নেতারা। ক্রমাগত মাঠের রাজনীতিতে বিএনপির চেয়ে অনেক পিছিয়ে পড়েছে আওয়ামী লীগ।

অন্যদিকে হঠাৎ রংপুরে সক্রিয় হয়ে উঠেছে বিএনপির নেতাকর্মীরা। নবম জাতীয় সংসদ নির্বাচনের পর প্রায় তিন মাস নেতাকর্মীদের প্রকাশ্যে দেখা না গেলেও এখন মাঠে আছেন সক্রিয় ভূমিকায়। রংপুরের কয়েকটি উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীর চমৎকার ফলাফল নেতাকর্মীদের উজ্জীবিত করেছে। এ ছাড়া দীর্ঘ দশ বছর পর তারুণ্য নির্ভর জেলা ও মহানগর কমিটি ঘোষণা করায় এই সক্রিয়তায় পূর্ণতা এসেছে বলে দাবী নেতাদের। গত ৬জুন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদিত রংপুর জেলা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট কমিটির ৪২জন সম্পাদক পদের মধ্যে ৩২জনই ছাত্রদল থেকে উঠে আসা। রংপুর বিএনপির দিকপাল রহিম উদ্দিন ভরসার পুত্র তুখোড় ছাত্র নেতা এমদাদুল হক ভরসা জেলা বিএনপির সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সাধারন সম্পাদক হওয়ায় রংপুরে বিএনপির একটি সম্ভাবনা সৃষ্টি হয়েছে।

জেলা বিএনপির সভাপতি এমদাদুল হক ভরসা বলেন, তৃনমূল নেতাদেরকে সাথে নিয়ে রংপুরে বিএনপির ঘাঁটি সু-দৃঢ় করার নিরলস প্রচেষ্টা আমি চালিয়ে যাচ্ছি।

মন্তব্য করুন


 

Link copied