আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

আন্দোলনের ২য় দিনেও বেরোবি ভিসি অবরূদ্ধ

শুক্রবার, ৪ জুলাই ২০১৪, বিকাল ০৬:২৮

বেরোবি প্রতিনিধি, উত্তরবাংলা ডটকম:

বেতন  ভাতা ও চাকুরি স্থায়ীকরণের দাবিতে ২য় দিনের মতো রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবীকে অবরুদ্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

জানাগেছে, বিশ্ববিদ্যালয়ের১৩৮জন  কর্মকর্তা-কর্মচারীরপ্রায়১৪মাসধরেবেতনভাতানাপেয়েমানবেতরজীবনযাপনকরছে।এ ১৩৮ জন কর্মকতার মধ্যে অনেকে প্যানেলে এবং অনেকে ইউজিসি অনুমোদিত পদ রযেছে ।

এদিকে অবরুদ্ধ ভিসি দুই দিনে কিছুই খাননি। অবরোধের কারণে ভিসির কাছে খাবার পৌঁছানো সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

আন্দোলনের ব্যাপারে ভিসি প্রফেসর ড. এ কে এম নূর-উন-নবী জানান, আমার করার কিছুই নেই। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) যে সব পদের অনুমোদন দেয় শুধু সেসব পদের কর্মকর্তা-কর্মচারীই বেতন পান।

তিনি বলেন, এক বছর আগে আমি দায়িত্ব নেওয়ার সময় এ বিশ্ববিদ্যালয়ে প্রায় সাড়ে তিন`শ জনের চাকুরি ছিলো না। তারা সবাই অননুমোদিত পদে নিয়োগ পেয়েছিলো। আমি দায়িত্ব নেওয়ার পর পর্যায়ক্রমে ইউজিসি থেকে ২৫০টি পদের অনুমোদন এনে তাদের চাকুরি স্থায়ী করেছি।

তিনি আরও বলেন, বাকি যারা আছেন তাদেরও পর্যায়ক্রমে চাকুরি স্থায়ী করা হবে। কিন্তু কবে হবে, এটা বলা আমার পক্ষে সম্ভব নয়। কারণ যতক্ষণ না ইউজিসি পদ ও টাকা দেবে ততক্ষণ আমার পক্ষে কাউকে পদে স্থায়ী করা সম্ভব নয় এমনকি বেতন দেওয়াও সম্ভব নয়।

কর্মকর্তারা জানান যতক্ষণ তাদেও বেতন ভাতা পরিশোধ করা হবে না , ততোক্ষণ পর্যন্ত তারা আন্দোলন করে যাবেন ।

মন্তব্য করুন


 

Link copied