Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০ :: ১৫ কার্তিক ১৪২৭ :: সময়- ৪ : ২২ পুর্বাহ্ন
Home / কুড়িগ্রাম / ফলোআপ: কচাকাটায় কর্ম-সৃজন প্রকল্পের ১১৩ জন শ্রমিকের ৪ কর্ম দিবসের মজুরী আটক!

ফলোআপ: কচাকাটায় কর্ম-সৃজন প্রকল্পের ১১৩ জন শ্রমিকের ৪ কর্ম দিবসের মজুরী আটক!

কচাকাটা, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার কচাকাটা থানার কচাকাটা ইউনিয়নের কর্ম-সৃজন প্রকল্পের ইউনিয়ন চেয়ারম্যান ও প্রকল্প চেয়ারম্যান কর্তৃক ব্যাপক দুর্নীতি ও ভি আই পি শ্রমিক নিয়োগ প্রদান করে সরকারী টাকা আত্মসাতের অভিযোগ উঠলেও বিপদে পড়েছে প্রকৃত শতাধিক শ্রমিক। অন্যসব শ্রমিক প্রথম কিস্তিতে ১৩ কর্ম দিবসের টাকা পেলেও আইনি জটিলতায় ৩নং প্রকল্পের শ্রমিকদের ৪ দিনের টাকা আটকা আছে।

তথ্যসূত্রে জানা যায়, ৩নং প্রকল্পের চেয়ারম্যান ইউপি সদস্য আব্দুল মমিন ও ইউপি চেয়ারম্যান হাসেম আলী সরকার মাঠ সুপারভাইজারের অজান্তে নির্ধারিত প্রকল্পের কাজ না করিয়ে ঐ ৪ দিন নিজ নিজ বাসভবনে মাটি কাটার কাজ করিয়েছে। এর প্রেক্ষিতে মাঠ সুপারভাইজার হাসনাত উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ৬ জানুয়ারি একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে ঐ ৪ কর্ম দিবসের মজুরি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শ্রমিকেরা পাবে না বলে নিশ্চিত করেছে মাঠ সুপারভাইজার হাসনাত।

এ দিকে অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ৮ জানুয়ারি ঐ প্রকল্পের চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যান বরাবর নিজ নিজ বাসভবনে কর্মসূচীর শ্রমিক দ্বারা কাজ করানোর জন্য কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। নোটিশের প্রেক্ষিতে গত ১৪ জানুয়ারি প্রকল্প চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান উপজেলা অফিসে সশরীরে উপস্থিত হয়ে জবাব প্রদান করেছে বলে প্রকল্প চেয়ারম্যান আব্দুল মমিন কর্তৃক জানা যায়।

এ ব্যাপারে মাঠ সুপারভাইজার হাসনাত জানান তদন্ত শেষে এবং মানবিক দৃষ্টিকোণ থেকে ঐ শ্রমিকদের টাকা প্রদান করা হবে তবে এ ধরণের অনিয়ম আর বরদাস্ত করা হবে না। তবে ঐ প্রকল্পের চেয়ারম্যান আব্দুল মমিন মাঠ সুপারভাইজারের অভিযোগ সত্য নয় বলে জানিয়েছে এবং উপজেলা নির্বাহী অফিসারের নিকট সত্যতা প্রমাণ করে ব্যাখ্যা প্রদান করেছে । তিনি অভিযোগ করেন যে সুপারভাইজার হাসনাত এর কথামতো বিভিন্ন কারণে অনুপস্থিত শ্রমিকদের টাকা তাকে দেয়ার সম্মতি না দিলে সে এ অভিযোগ করে। তার ব্যাপারে ৪ নং প্রকল্পের চেয়ারম্যান ইউপি সদস্য মোহাব্বত মিঞা জানান যে দিন ঐ মাঠ সুপারভাইজার প্রকল্প দেখতে আসে সেদিন করে তাকে তেল খরচ বাবদ টাকা দিতে হয় ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful