আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

ফুলবাড়ী সীমান্তে মাদকপাচারের নিরাপদ রুট!

বুধবার, ২৩ জুলাই ২০১৪, দুপুর ১১:০২

সম্প্রতি সীমান্তের কাছাকাছি ছোট বড় হাটবাজার ছাড়াও রাস্তার পাশে রেখে দেওয়া গাছের গুড়ি ও বৈদ্যুতিক খুটি, ছোট ছোট সেতু, কালভার্ট গুলোতে বসে নি¤œ আয় থেকে উচ্চ আয়ের পরিবারের সন্তানরা গ্রহণ করছে সর্বনাশের মাদকগুলো। ফলে তারা বিভিন্ন ধরনের অসামাজিক কাজে লিপ্ত হয়ে পড়েছে। ঈদ মৌসুমে এসব মাদকের চাহিদাও বেড়ে যাওয়ায় বেড়েছে পাচারও।

উপজেলার সুশীল সমাজের অনেকে অভিযোগ করেন, প্রভাবশালী মাদক ব্যবসায়ীরা সংশ্লিষ্ট প্রশাসনকে নিয়মিত মাসোহারা দিয়ে দাপটের সঙ্গে ব্যবসা চালিয়ে আসছে। নয়ত প্রশাসনের নাকের উপর দিয়ে কীভাবে মাদক পাচার হয়,যুব সমাজ নষ্ট হয়। প্রশাসনের এই নীরব ভুমিকা প্রশ্নের জন্ম দেয়।

একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান ক্ষোভ প্রকাশ করে জানান, ‘আগে কিশোর ও যুব সমাজের মধ্যে খুঁজতে হত কে মাদক গ্রহণ করত, আর এখন খুঁজতে হয় কে মাদক গ্রহণ করে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক জানান,দিনদিন মাদক গ্রাহিতার সংখ্যা বেড়ে যাচ্ছে। এখনই এসব বন্ধ করতে হবে,তা না হলে কিশোর ও যুব সমাজ ধ্বংস হয়ে যাবে।

সীমান্ত থেকেই চোরাকারবারীরা উপজেলায় ৫০টি রুটের মধ্যে প্রধান প্রধান রুট গুলো হলো- গোরকমন্ডল, চরগোরক মন্ডল, বস্তি গোরকমন্ডল, বালারহাট বাজারের চারিদিক, গজেরকুটি, খলিশা কোটাল, বালাতারী, কৃষ্ণানন্দ বকসী, ধুলারকুটি, চওড়াবাড়ী, পূর্ব ফুলমতি, শিমুলবাড়ী জুম্মারপাড়, নাখারজান, গংগারহাট, ধর্মপুর, অনন্তপুর, উত্তর অনন্তপুর, কাশিয়াবাড়ী, বিদ্যাবাগীশ, ঠোসবিদ্যাবাগীশ, চাঁদের বাজার, ধারিয়ারপাঠ,বেড়াকুটি বাজার, গোড়কমন্ড আবাসন ,ফুলসাগর আবাসান , পশ্চিশ ধনিরাম আবাসন পাশের রাস্তা। হাড়িঁপাতিল ফেরিওয়ালাদের মাধ্যমেও নিজ শরীরে বেঁেধ বিভিন্ন স্থানে পাচার করা হচ্ছে।

অন্যদিকে বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় ছিটমহল ১৫০ নং দাশিয়ারছড়া টনকার মোড়ে প্রকাশ্যে মাদকের হাট বসে। যেখানে প্রতিদিন শত শত মাদক ব্যবসায়ী ও সেবনকারী প্রকাশ্যে মোটর সাইকেলযোগে আসা যাওয়া করে।

এ প্রসঙ্গে কুড়িগ্রাম ৪৫-বিজিবি শিমুলবাড়ী কোম্পানীর ক্যাম্পের দায়িত্বরত হাবিলদার আলাউদ্দিন জানান, তারা মাদকের ব্যাপারে তৎপর রয়েছেন। তারা মাদক দেশ ও জাতির শত্রু, মাদক পাচারে সব চেষ্টা করে যাচ্ছে।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ বজলুর রশীদ জানান, পুলিশ মাদকের ব্যাপারে কোনো আপোষ করছে না। সীমান্তে মাদক প্রতিরোধে আমরা সোচ্চার। প্রায়ই মাদক দ্রব্যসহ লোকজনকে আটক করে মামলা দিচ্ছি।

মন্তব্য করুন


 

Link copied