Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ :: ১০ কার্তিক ১৪২৭ :: সময়- ১০ : ২৫ অপরাহ্ন
Home / আলোচিত / “বাংলাবাউল এ্যওয়ার্ড” পেলেন বনপা’র সভাপতি

“বাংলাবাউল এ্যওয়ার্ড” পেলেন বনপা’র সভাপতি

নিউজ ডেস্ক : “বাংলাবাউল এ্যওয়ার্ড” পেলেন বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যসোসিয়েশন (বনপা)’র সভাপতি ও বিজয় নিউজ ২৪ ডটকম’র সম্পাদক শামসুল আলম স্বপন।

পদক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় বনপা’র সভাপতি বলেন, বনপা’র সভাপতি হিসেবে আমাকে এ্যওয়ার্ডে ভুষিত করা হলেও প্রকৃত পক্ষে বনপা’র সকল কর্মকর্তা এবং সদস্য আজ গর্বিত। “বাংলাবাউল এ্যওয়ার্ড” এর গর্বিত মালিক বনপা’র সকল সদস্য।

বনপা সভাপতি শামসুল আলম স্বপন আরো বলেন, ২০১২ সালের শেষের দিকে তথ্যমন্ত্রণালয় বাংলাদেশের নিউজ পোর্টাল মালিকদের উপর অকারণে অন্যায় ভাবে চাপিয়ে দিয়েছিল অনলাইন নীতিমালার নামে এক “ভীতিমালা।” যা ছিল স্বাধীন সার্বভৌম দেশে গণমাধ্যমকে গলাটিপে ধরার সামিল। সে দিন বনপা’র আহ্বানে সাড়া দিয়ে দেশের কয়েক’শ অনলাইন নিউজ পোর্টালের মালিক ও সম্পাদকরা ফুঁসে উঠেন। প্রতিবাদ জানান লেখনির মাধ্যমে। বনপা’র আহ্বানে ১৫ অক্টোবর-১২ ঢাকার জাতীয় জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হয় “ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে অনলাইন নিউজ পোর্টাল’র ভুমিকা শীর্ষক সেমিনার। দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। বিশেষ অতিথি ছিলেন, প্রখ্যাত প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার । ওই সেমিনারে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্পষ্ট ঘোষণা দিয়েছিলেন অনলাইন নিউজ পোর্টালের উপর কোন অন্যায় নীতিমালা চাপিয়ে দেয়া হবে না। তবে অনলাইন নিউজ পোর্টালের জন্য একটি নীতিমালা প্রয়োজন যা সবার মতামত নিয়েই তৈরী করা হবে। আগে প্রকাশিত নীতিমালা বাতিল বলে ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, মুলত ১৫ অক্টোবর-১২ বনপা’র আন্দোলন প্রাথমিক ভাবে সফলতা লাভ করে। এর সকল কৃতিত্ব বনপা’র সকল কর্মকর্তা ও সদস্যদের। “বাংলাবাউল এ্যওয়ার্ড”ও তাই বনপা’র সকল সদস্যের জন্য গর্বের ফসল। এটা আমার একার কোন প্রাপ্তি নয়। তথ্য মন্ত্রণালয়ের চাপিয়ে দেয়া অনলাইন নীতিমালার বিরুদ্ধে সারা বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল মালিকদের সংগঠিত করা এবং অনলাইন বান্ধব নীতিমালা প্রণয়োনের ব্যাপারে অনলাইন নিউজ পোর্টাল মালিকদের নিয়ে আন্দোলন গড়ে তোলা ও নেতৃত্ব প্রদান করে অসাধারণ ভুমিকা রাখার জন্যই খুলনার বাংলাবাউল এ্যওর্য়াডে ভুষিত করা হয়েছে বনপা’র সভাপতিকে। ব্যক্তি শামসুল আলম স্বপনকে নয়।

অপর এক প্রশ্নের জবাবে বনপা’র সভাপতি শামসুল আলম স্বপন জানান, বনপা’র কর্মসূচি গতিশীল করা এবং সারা দেশে শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হচ্ছে। ইতোমধ্যে বনপা’র খসড়া গঠনতন্ত্র তৈরীর কাজ ৭৫% এগিয়ে গেছে। সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ফেব্রুয়ারী মাসের শেষ দিকে বনপা’র জাতীয় সম্মেলন আহ্বান করা হবে এবং ওই সম্মেলনে বনপা’র একটি শক্তিশালী জাতীয় কমিটি গঠন করা হবে। তিনি বনপা’কে বাংলাবাউল এ্যওয়ার্ড প্রদান করায় বাংলাবাউল কর্তৃপক্ষকে অভিনন্দন জানান।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful