Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ :: ৭ কার্তিক ১৪২৭ :: সময়- ৭ : ২৯ পুর্বাহ্ন
Home / নীলফামারী / ডোমারে ৩৯ জন ছাত্রদল নেতাকর্মীর দলত্যাগের আল্টিমেটাম

ডোমারে ৩৯ জন ছাত্রদল নেতাকর্মীর দলত্যাগের আল্টিমেটাম

নিজস্ব সংবাদদাতা,নীলফামারী ॥ হাবিবুর রহমান হাবিব একজন স্যান্ডো গেঞ্জি ও তৈরি পোশাকের দোকানদার ও দুই সন্তানের জনক। প্রথম স্ত্রী থাকা অবস্থায় দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর মামলায় ঝুলছে। কারাগারে বেশ কিছুদিন হাজতবাস করার পর এখন জামিনে রয়েছে। লেখাপড়ার গণ্ডি ছিল এসএসসি ফেল। বর্তমানে এলাকার সকলে জানে সে একজন অছাত্র। হাবিবুর রহমান হাবিবের মতো অনেক অছাত্ররা দখল করে নিয়েছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল নীলফামারীর ডোমার উপজেলা ও পৌরসভা শাখা কমিটি। এমন কি অছাত্ররা ওয়ার্ড কমিটি থেকে ইউনিয়ন কমিটির অধিকাংশ সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পেয়েছে। অভিযোগ উঠেছে এসএসসি বা দাখিল পাশের পর আর কলেজের গণ্ডি পার হতে পারেনি এমন অছাত্রদের নিয়ে ছাত্রদল কমিটি গড়ে তোলা হয়েছে।
পরিস্থিতি এমনটাই হয়েছে যে রবিবার ৩৯ জন ছাত্রদল নেতাকর্মী দল ত্যাগের আল্টিমেটাম দিয়ে নীলফামারী জেলা ছাত্রদলের আহবায়কের কাছে পত্র দিয়েছে। এসব ঘটনা নিয়ে ডোমারে চলছে তোলপাড়।
অভিযোগে জানা যায় গত ১৪ জানুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল নীলফামারীর ডোমার উপজেলা ও পৌর শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে শাহিন আলম শান্ত উপজেলা ছাত্রদলের সভাপতি ও আনোয়ার হোসেন (ব্যবসায়ী) পৌর ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন। উপজেলা ও পৌর শাখার সম্পাদক পদে ২ জন করে প্রতিদ্বন্দ্বিতা করেন। সম্মেলনে শুরু হয় হট্টগোল হাতাহাতি আর চেয়ার ভাংচুর। এক পর্যায় মামুনুর রশীদ বসুনিয়া সজিবের পক্ষের লোকজন জেলা ছাত্রদলের গাড়িতে হামলা চালালে কাউন্সিল অধিবেশনে শুধু মাত্র উপজেলা ও পৌর কমিটির সভাপতির নাম ঘোষণা করা হয়।
পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দ্বিকারী সোহেল রানা বলেন, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে আরেক প্রতিদ্বন্দ্বী হাবিবুর রহমান হাবিব স্যান্ডো গেঞ্জির দোকানদার ও অছাত্র । তার দুইটি বিয়ে, বাচ্চা ও কয়েকটি মামলা রয়েছে। এসব অছাত্রদের নিয়ে ছাত্রদল গঠন মানে হয়না। তিনি আরও বলেন, উপজেলা ছাত্রদলের সভাপতি শাহিন আলম শান্ত ও পৌর ছাত্রদলের সভাপতি আনোয়ার হোসেনের কোন ছাত্রত্ব নেই এবং তারা এসএসসি পাস করলেও কলেজের গণ্ডি পর্যন্ত যেতে পারেনি।
ডোমার পৌরসভার ৩ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি আতিকুর রহমান পারভেজ ও ৪ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি মুন্না জানান, ১৮ জন জন কাউন্সিলরের মধ্যে ১২ জন কাউন্সিলরের স্বাক্ষরিত আমরা সোহেল রানাকে পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করার জন্য ১৮ জানুয়ারি জেলা ছাত্রদলের আহবায়কের কাছে একটি পত্র দেয়া হয়।
কিন্তু বাস্তবতায় দেখা যাচ্ছে যারা ছাত্র এবং ছাত্রদলের ত্যাগী নেতাকর্মী তাদের কমিটি থেকে বাদ দিয়ে অছাত্রদের দিয়ে কমিটি ঘোষনার পায়তারা করা হচ্ছে।
এ ব্যাপারে সেলফোনে ডোমার উপজেলার নবগঠিত উপজেলা ছাত্রদলের সভাপতি শাহিন আলম শান্ত সেল ফোনে বলেন কমিটিতে অছাত্র কেউ নেই। তিনি ছাত্র কিনা জানতে চাইলে প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে বলেন ছাত্র দিয়ে ছাত্র রাজনীতি হয়না। কারণ ছাত্ররা লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকে। ফলে ছাত্র রাজনীতির নেতৃত্ব থাকেনা। আরেক প্রশ্নে জবাবে তিনি বলেন ডোমার পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব কে চূড়ান্ত করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন হাবিব তার প্রথম স্ত্রীকে তালাক দিয়েছে। এখন তার দ্বিতীয় স্ত্রী রয়েছে। সে কুড়িগ্রামের ভোকেশনাল ছাত্র। কাশ করতে হয়না। পরীক্ষার সময় পরীক্ষা দেবে সে। এক পর্যায় তিনি বলেন ছাত্রদল যেহেতু বিএনপির সহযোগী সংগঠন সেহেতু বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার ভাগ্নে ইঞ্জিনিয়ার শাহরিন ইসলাম চৌধুরী তুহিন ভাই হাবিবের পক্ষে মত দিয়েছেন।
জেলা ছাত্রদলের আহবায়ক মোর্শেদ আজম বলেন এখনও ডোমার উপজেলা ও পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে চূড়ান্তভাবে ঘোষণা দেয়া হয়নি। হাবিরের বিপক্ষে ছাত্রদলের ৩৯ জন লিখিত অভিযোগ দিয়ে ডোমার পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসাবে সোহেল রানার নামের প্রস্তাব করেছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful