Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ :: ১২ কার্তিক ১৪২৭ :: সময়- ৮ : ২১ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে গণজাগরণের হাওয়া শহীদ মিনারে

নীলফামারীতে গণজাগরণের হাওয়া শহীদ মিনারে

নিজস্ব সংবাদদাতা,নীলফামারী॥ নীলফামারীর গণজাগরণ চত্বরের হাওয়া বয়ে যায় শহীদ মিনারেও। রাজাকারের ফাঁসির দাবিতে কণ্ঠে ¯শ্লোগান আর হাতে ফুল নিয়ে জনসাধারণ শ্রদ্ধা জানায় ভাষা শহীদদের। একইসঙ্গে মিছিল থেকে ধর্মান্ধদের তৎপরতা রুখে দাঁড়ানোর আহবান জানায় তারা।গণজাগরণ চত্বরের বিভিন্ন ¯শ্লোগান যেন এবার হয়ে ওঠে শহীদ মিনারের নতুন অলংকার। আর এই অহংকার নিয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হলো মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটির প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্প®মাল্য অর্পণ করা হয়। রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক আব্দুল মজিদ, জেলা পুলিশ সুপার আলমগীর রহমান প্রথমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সকল মুক্তিযোদ্ধা,বিচার বিভাগ, পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন, জেলা পরিষদ, জেলা চেম্বার সহ বিভিন্ন সামাজিক সংগঠন পর্যায়ক্রমে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানায়। এরপর ১ মিনিটের নীরবতা পালন করা হয়।দিবসটির ভোরে প্রভাত ফেরীর মাধ্যমে জেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন, জেলা বিএনপি ও তার সকল সহযোগী সংগঠন , জাতীয় পাটি ,টিআইবির সনাক ও ইয়েস সদস্য-গন, বিভিন্ন স্কুল কলেজ, ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটি ,সহ বিভিন্ন স্তরের মানুষজন শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। এ ছাড়া শিশু একাডেমী শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে। অপর দিকে শিল্পকলা একাডেমীতে এ জেলার ভাষা সৈনিকদের সম্মাননা প্রদান করেন জেলা প্রশাসন।
শহীদদের প্রতি নীলফামারীর গণজাগরণ মঞ্চের শ্রদ্ধা
একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে গণজাগরণ মঞ্চের প থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। নীলফামারীর গণজাগরণ মঞ্চের সঞ্চালক তাহমিন হক ববির নেতৃত্বে দেওয়ান কামাল আহমেদ, মমতাজ উদ্দিন আহমেদ, শহীদুল ইসলাম, আহসান রহিম মঞ্জিল, শ্রীদাম দাস, মীর মাহমুদুল হাসান আস্তাক, মামুন রহমান, বিজয় কাজল, নুর আলম, মনছুর ফকির সহ তরুন প্রজন্মের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ মিনারে ১ মিনিট নীরবতা পালনের পর রাজাকারমুক্ত দেশ গড়ার শপথ নেওয়া হয়। রাত ১২টা ১মিনিটের আগে পর্যন্ত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অমর একুশের গান গেয়েছেন গণজাগরণ মঞ্চে আন্দোলনকারীদের সাথে শিশু শিল্পী সহ উদীচী, ভাওয়াইয়া একাডেমী সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। দিবসটির ভোরে প্রভাত ফেরীর পর গণজাগরণ মঞ্চে শুরু হয় রাজাকারের ফাঁসীর দাবি তুলে এবং ভাষা শহীদদের স্মরণে গণসংগীতের আসর।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful