আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

লালমনিরহাটে অবরোধে নারী- শিশুদের ঢাল হিসাবে ব্যবহার করা হচ্ছে

মঙ্গলবার, ৬ জানুয়ারী ২০১৫, বিকাল ০৭:১৭

বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে ১০ হাজার বিএনপির নেতাকর্মী ও সমর্থক সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কের শিমুলতলায় অবস্থান নেয়। এসময় তারা মহাসড়কের এক কিলোমিটার এলাকাজুড়ে সড়কে অবস্থান নেয়।

অনেকেই তাদের স্ত্রী-সন্তান নিয়ে এ অবরোধ কর্মসূচীতে যোগ দেন। বিপুল সংখ্যক মহিলারা রান্নার সামগ্রী সঙ্গে নিয়ে এসে সড়কে রান্না করে দুপুরের খাবার আয়োজন করে। স্কুলের শিক্ষার্থীরা বইখাতা সঙ্গে নিয়ে এ কর্মসূচীতে যোগ দেয়। মহাসড়কেই ছাত্র-ছাত্রীদের পাঠদান করা হয়।

স্থানীয় বড়বাড়ি কিন্টার গার্টেন স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী সুমাইয়া তামান্না জানায়, সে তার মা-বাবার সাথে অবরোধ কর্মসূচীতে যোগ দিয়েছে। এখানেই তাদের পাঠদান দেয়া হচ্ছে।

প্রাইভেট টিউটর উত্তম কুমার জানান, তিনি গৃহ শিক্ষকতা করেন। তার ছাত্র-ছাত্রীরা বই-খাতা নিয়ে এখানে এসেছে। তিনি মহাসড়কেই তাদের লেখাপড়া শেখাচ্ছেন। নীলিমা রাণী রায়, DSC01502আমেনা বেগমসহ অনেকেই রান্নার সামগ্রী সাথে নিয়ে অবরোধ কর্মসূচীতে যোগ দিতে এসেছেন। নীলিমা বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ দশা থেকে মুক্তি না দেয়া পর্যন্ত তারা স্বামী-সন্তান নিয়ে মহাসড়কেই অবস্থান করবেন।

পরে দুপুর ১২টায় রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মহা সড়ক প্রদক্ষিন করে। মিছিল শেষে মহা সড়কে অনুষ্ঠিত হয় সমাবেশ।

সমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় আসাদুল হাবিব দুলু বলেন, প্রায় ১০ হাজার পুলিশ-বিডিআর দ্বারা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে গনতন্ত্রকে অবরুদ্ধ করা হয়েছে। অবরুদ্ধ করা হয়েছে গনতন্ত্রের মা কে। ফলে বাংলার ছেলেরা সেই মাকে অপমানের জবাব দিতে রাস্তায় নেমে এসেছে। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ১ বছর দেশে রাজত্ব করেছে।

লালমনিরহাটের পুলিশ সুপার পিএএম মোজাহিদুল ইসলাম বলেন, 'যেহেতু সেখানে নারী ও শিশু রয়েছে তাই বল প্রয়োগ করা যাচ্ছেনা। স্থানীয় বিএনপি নেতাদের সাথে এ বিষয়ে আলোচনা হয়েছে। তাদের বলা হয়েছে মহাসড়ক থেকে নারী ও শিশুদের সরিয়ে নেয়ার জন্য।'
বিএনপি নেতা আসাদুল হাবীব দুলু জানান, যেহেতু ফখরুল ইসলাম আলমগীরকে আটক করা হয়েছে কাজেই কর্মসূচি পরিবর্তিত হতে পারে।

মন্তব্য করুন


 

Link copied