আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

আবারও হেরেছে রিয়াল

বৃহস্পতিবার, ৮ জানুয়ারী ২০১৫, দুপুর ১২:২৩

টানা ২২ ম্যাচ জয়ের পর হার যেন পেয়ে বসেছে রিয়ালকে। বুধবার কোপা ডেল রের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। ময়দানি লড়াইয়েও তারা ছিল ফেভারিট। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। দুবার জালের নাগাল পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে কোপা ডেল রের চ্যাম্পিয়নদের।

অন্যদিকে অ্যাটলেটিকো মাদ্রিদে ফার্নান্দো তোরেসের দ্বিতীয় মেয়াদের অভিষেকটা জয় দিয়েই হয়েছে। নিজে গোল না পেলেও তার অভিষেকের দিনে শক্তিশালী রিয়ালের বিপক্ষে জয় পাওয়াটা নিঃসন্দেহে অনেক বেশি আনন্দের।

অবশ্য আক্রমণ-পাল্টা আক্রমণ, বলের দখল, শট, গোলে শট, কর্নার সবদিক দিয়েই এগিয়ে ছিল রিয়াল। পিছিয়ে ছিল কেবল গোলের দিক দিয়ে। অবশ্য অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। বিরতির পর ম্যাচের ৫৮ মিনিটে রাউল গ্রাসিয়াকে ডি বক্সের মধ্যে ফেলে দেন সার্জিও রামোস। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি রাউল গ্রাসিয়া (১-০)।

গ্রাসিয়া ডান দিক দিয়ে শট নেন। রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাসও সেদিকে ঝাঁপিয়ে পড়েন। কিন্তু টাইমিং ঠিকমতো না হওয়ায় বলটি রুখতে পারেননি। ম্যাচের ৭৮ মিনিটে সেই সার্জিও রামোসের পায়ে লেগে বল লাইনের বাইরে চলে যায়। কর্নার পায় অ্যাটলেটিকো। কর্নার থেকে উড়ে আসা বলে হেড দিয়ে জালে জড়ান হোসে গিমেনেজ। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ ব্যবধান আর কমাতে পারেনি।

দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের মাঠে খেলতে যাবে অ্যাটলেটিকো। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে ঘরের মাঠে রিয়ালকে কমপক্ষে ৩-০ গোলে জিততে হবে। রিয়ালের জন্য নিঃসন্দেহে এটি কঠিন পরীক্ষা। এখন দেখার বিষয় এই পরীক্ষায় উতরে যেতে পারে কি না রিয়াল।

মন্তব্য করুন


 

Link copied