আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

কুড়িগ্রামে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল আলোর মুখ দেখতে বসেছে

 width=
 
শিরোনাম: রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর       কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি      

 width=
 

‘হাসপাতাল হলো চিকিৎসকের জন্য মন্দির, রোগীরা হলো দেবতা’

শুক্রবার, ৯ জানুয়ারী ২০১৫, রাত ০৯:২০

আজ শুক্রবার সকালে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৪টি বিভাগে স্নাতকোত্তর কোর্স এর শুভ উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। তিনি বলেছেন, দিনাজপুর সদরের এমপি এবং জাতীয় সংসদদের হুইপ ইকবালুর রহিমের সার্বক্ষণিক প্রচেষ্টায় দিনাজপুর মেডিকেল কলেজে ৪টি বিভাগে স্নাতকোত্তর কোর্স চালু করা সম্ভব হয়েছে। তিনি বলেন ইকবালুর রহিম যে, দিনাজপুরের মানুষের জন্য এতো সময় দেন মানুষকে ভালবাসেন রাজনীতির পাশাপাশি সমাজসেবার ক্ষেত্রে অবদান রাখার জন্য তিনি হুইপ ইকবালুর রহিমের প্রতি ধন্যবাদ প্রকাশ করেন। তিনি আরও বলেন, গাইনী, অর্থপেডিক্স, কার্ডিওলোজি ও এ্যানেথেসিওলোজী বিভাগে স্নাতকোত্তর’ কোর্স চালুর মাধ্যমে দিনাজপুর মেডিকেল কলেজের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের সেতুবন্ধন রচিত হলো।

দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কামরুল আহসান-এর সভাপতিত্বে স্নাতকোত্তর কোর্সের শুভ উদ্বোধন ও সুধী সমাবেশে সম্মানিত অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন দিনাজপুর মেডিকেল কলেজের ইতিহাসে আজকের দিনটি একটি ঐতিহাসিক দিন হিসেবে বিবেচিত হয়ে থাকবে। আজ থেকে নতুন ভাবে যাত্রা শুরু হলো দিনাজপুর মেডিকেল কলেজ। এখন থেকে এই মেডিকেল কলেজ থেকে অনেক বিশেষজ্ঞ চিকিৎসক তৈরী হবে। ফলে এ অঞ্চলের রোগীরাও বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পাবে। তিনি দিনাজপুর মেডিকেল কলেজে অন্যান্য বিভাগেও স্নাতকোত্তর কোর্স ভবিষ্যতে চালু করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ জুলফিকার রহমান খান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ গোপীনাথ বসাক, দিনাজপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর, সহযোগী অধ্যাপক ডাঃ সালাউদ্দিন শাহ্, সহযোগী অধ্যাপক ডাঃ কাজী শহিদুল ইসলাম, দিনাজপুর মেডিকেল কলেজের হাসপাতালের পরিচালক ডাঃ সিদ্দিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক ডাঃ নূরুল ইসলাম।

অনুষ্ঠানে অধ্যাপক প্রাণ গোপাল দত্ত দিনাজপুর মেডিকেল কলেজের এ্যানেসথেসিওলজী ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়ার মাধ্যমে স্নাতকোত্তর কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মন্তব্য করুন


 

Link copied