আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

রংপুরে আদিবাসী ছাত্র পরিষদের বিক্ষোভ সমাবেশ

রবিবার, ১১ জানুয়ারী ২০১৫, রাত ১২:২৬

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, আদিবাসী ছাত্র বাবলু হেমব্রম এর হত্যা কোন বিছিন্ন ঘটনা নয়। এই রাষ্ট্র আদিবাসীদের নিরাপত্তা দিতে ব্যর্থ। সারাদেশের আদিবাসীরা আজ অনিরাপদ। প্রতিটি ক্ষেত্রে আদিবাসীরা নির্যাতন, হত্যা, শোষণ, ভূমি থেকে উচ্ছেদ ও বৈষম্যের শিকার হচ্ছে।

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিভূতী ভূষণ মাহতো বলেন, গতরাতে (বৃহস্পতিবার ৯ জানুয়ারি) বাবলু হেমব্রমকে নিজ বাড়িতে সন্ত্রাসীরা জবাই করে হত্যা করেছে। এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বাবলূ হেমব্রম-এর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির বিচার দাবি করছি।

সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ রংপুর জেলা কমিটির সভাপতি এ্যাড. মনিলাল দাস, আদিবাসী ছাত্র পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার মাহাতো, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি সাদেক হোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক রাতুজ্জামান রাতুল। সমাবেশ পরিচালনা করেন আদিবাসী ছাত্র পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পদক যুগেশ ত্রিপুরা।

মন্তব্য করুন


 

Link copied