আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

চিলমারী বন্দর রক্ষা প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ

রবিবার, ১১ জানুয়ারী ২০১৫, বিকাল ০৫:৪৬

আজ রবিবার দশম জাতীয় সংসদের ‘পানি সম্পদ মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৭ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য পানি সম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং মোহাম্মদ নজরুল ইসলাম এবং এ কে এম ফজলুল হক উপস্থিত ছিলেন।

এ ছাড়া বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বৈঠকে চট্টগ্রাম জেলার বোয়ালখালী ও রাউজান উপজেলার কর্ণফুলী নদী, বোয়ালখালী ও রাইখালী খাল এর উভয় তীরের বিভিন্ন অংশের প্রতিরক্ষা প্রকল্পের অগ্রগতির প্রতিবেদন নিয়েও আলোচনা করা হয়। কমিটি এই প্রকল্পের কাজ আগামী বর্ষা মৌসুম শুরুর আগে শেষ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়াও বৈঠকে ‘কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলাধীন সোনারহাট ব্রীজের কাছে দুধকুমার নদীর ভাঙ্গন হতে ভূরুঙ্গামারী মাদারগঞ্জ সড়ক রক্ষা এবং উলিপুর উপজেলার গুনাইগাছ হয়ে বজরা সিনিয়র মাদ্রাসা পর্যন্ত তিস্তা নদীর বাম তীর সংরক্ষণ প্রকল্প’ এবং ‘কুড়িগ্রাম জেলার চিলমারী ও উলিপুর উপজেলাধীন বৈরাগীর হাট ও চিলমারী বন্দর ব্রক্ষপুত্র নদের ডান তীরের ভাঙ্গন হতে রক্ষা প্রকল্প, ফেজ-২’ এর অগ্রগতির প্রতিবেদন বিষয়েও আলোচনা করা হয়।

বৈঠকে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলাধীন প্রকল্পের কাজ কমিটি কর্তৃক পরিদর্শনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কমিটি চিলমারী বন্দর রক্ষার স্বার্থে কুড়িগ্রাম জেলার চিলমারী ও উলিপুর উপজেলাধীন বৈরাগীর হাট ও চিলমারী বন্দর ব্রক্ষপুত্র নদের ডান তীরের ভাঙ্গন হতে রক্ষা প্রকল্পের ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে সেই এলাকার কাজ দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।

মন্তব্য করুন


 

Link copied