আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

জন্মদিনেই চলে গেল চ্যানেল আই সেরা নাচিয়ে এথিনা

বৃহস্পতিবার, ১৫ জানুয়ারী ২০১৫, দুপুর ০৪:২৪

অকালে ঝরে যাওয়া নৃত্যশিল্পী হুরে জান্নাত এথিনার মা লাভলী বেগম এভাবেই তার মেধাবী মেয়ের অভিমানে আত্মহত্যার পথ বেছে নেয়ায় অশ্রুসিক্ত চোখে একথা বলেন।

কান পাতলেই যেন তার মেয়ের রেখে যাওয়া নূপুরের কান্না শুনতে পাচ্ছেন। তাই শুধু নিরবেই কেঁদে চলেছেন তিনি।

অজানা অভিমানে থেমে গেল সম্ভাবনাময় এক নৃত্যশিল্পী হুরে জান্নাত এথিনার নূপুরের নিক্কন ধ্বনি। আর কোনদিন মনমাতানো নাচের ঝংকারে মোহিত করবে না মানুষের মন। জন্মদিনেই মৃত্যুর অলিখিত বার্তা মা লাভলী বেগমকে নির্বাক করে দিল।

একটুকু ও টের পাননি মা লাভলী বেগম। তিনি জানান, ‘বুধবার সকাল থেকে এথিনার জন্মদিন পালনের প্রস্তুতি নেয়া হচ্ছিল। দুপুরে ছোট মেয়েকে স্কুলে থেকে নিয়ে এসে দেখি ঘরের মাঝখানে এথিনা গলায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে।’

বুধবার দুপুরে রংপুরের পীরগঞ্জের নিজ শয়ন কক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মাহত্যার পথ বেছে নেন পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী এথিনা। সত্যি আমরাও বুঝিনা। শুধু এতটুকু জানিয়ে গেল আর ফিরবেনা সে।

এথিনা ২০১৩ সালে চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতায় ৫ম স্থান লাভ অর্জন করে। এ বছর পীরগঞ্জ আদর্শ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল। পীরগঞ্জে ছোট থেকেই এথিনার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে লেখাপড়া শুরু হয়। স্থানীয়ভাবে পীরগঞ্জ সঙ্গীত একাডেমি থেকে সাংস্কৃতিক চর্চার হাতেখড়ি হয় তার।

এরপর নৃত্যে স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বেশ কয়েকবার পুরস্কার লাভ করে এথিনা। ২০১৩ সালে অনুষ্ঠিত চ্যানেল আই সেরা নাচিয়েদের সেরাদের মধ্যে পঞ্চম হয় সে।

এথিনার মৃত্যুর খবর শুনে এলাকার লোকজন ছুটে এলেও কেউই জানতে পারেনি আত্মহত্যার কারণ। বিকেলে ঘটনাস্থল পরিদর্শন আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম জিয়াউল ইসলাম, ওসি ইসরাইল হোসেন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহতাব হোসেন।

আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, ‘এথিনা এসএসসির নির্বাচনী পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে প্রথম স্থান অধিকার করেছিল। সে ট্যালেন্টপুলে প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পেয়েছিল।’ লেখাপড়া ও সংস্কৃতি চর্চানুরাগী এথিনা মেধাবী ছাত্রী ছিল বলেও জানান তিনি।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসরাইল হোসেন জানান, ‘এথিনার পরিবার থেকে কোনো অভিযোগ না থাকায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা নেয়া হয়েছে।’

মন্তব্য করুন


 

Link copied