আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

সেশনজটমুক্ত হবে জাতীয় বিশ্ববিদ্যালয়

বৃহস্পতিবার, ২২ জানুয়ারী ২০১৫, দুপুর ০২:৩৭

 

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ। উপাচার্য বলেন, এ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রায় প্রতিদিন সকালে পাঠদান ও বিকালে পরীক্ষা নিতে হবে। এমনকি শুক্রবারেও একবেলা পরীক্ষা নিতে হবে। এ জন্য শিক্ষকদের আগামী দুই বছর পাওনা ছুটি ভোগ ও অন্যান্য কাজ থেকে বিরত থেকে এ ক্ষেত্রে মনোযোগ দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ২০১৩ সালের বার্ষিক প্রতিবেদনে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট বর্তমানে গুরুতর অবস্থায় পৌঁছেছে। এ তথ্য বাস্তবচিত্র বা তথ্যভিত্তিক নয়, ধারণাগত।

সংবাদ সম্মেলনে ক্র্যাশ প্রোগ্রামের বিভিন্ন তথ্য তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য মোনাজ আহমেদ নূর। তিনি জানান, বর্তমানে সর্বোচ্চ এক বছর আট মাস পর্যন্ত সেশনজট আছে। তবে ২০১৮ সালের জুন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ সেশনজটমুক্ত হবে। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য আসলাম ভূঁইয়া, কোষাধ্যক্ষ নোমান উর রশীদ প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied