আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ● ১২ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীর জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি কমেট দল থেকে বহিস্কার       নীলফামারীতে রংপুর বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা       সৈয়দপুরে হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু       মিয়ারমার থেকে নিখোঁজ ছেলে ফিরলো        রংপুরে নবীজীর খাবার নিয়ে কটুক্তি করায় যুবক গ্রেফতার      

 width=
 

মমতার সাথে বৈঠক শেষে দেশে ফিরেছেন লালমনিরহাট চেম্বার অফ কর্মাস

শুক্রবার, ২৩ জানুয়ারী ২০১৫, রাত ১০:৫২

শুক্রবার (২৩জানুয়ারী) দুপুরে লালমনিরহাট চেম্বার অফ কর্মাসের সভাপতি শেখ আব্দুল হামিদ বাবু সাংবাদিকে জানান, গত ১৯ জানুয়ারীতে একটি প্রতিনিধি দল বৈঠকে অংশ নেয়। প্রতিবেশী দেশ নেপাল, ভুটান ও বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে নানা সমস্যা সমাধানে যৌথ কমিটি গঠনের প্রস্তাব করা হয় এই বৈঠকে।

ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে স্থানীয় পর্যায়ের সমস্যা মেটাতে নেপাল, ভুটান, বাংলাদেশসহ ভারতের উত্তরবঙ্গের ৭ জেলার চেম্বার অফ কর্মাসের প্রতিনিধিদের নিয়ে একটি যৌথ কমিটি গঠন করা যায় কি না সে বিষয়ে প্রস্তাব রাখা হয়েছে। বাংলাদেশের এই প্রস্তাবে সায় দেন অন্যান্য দেশের চেম্বাব অফ কর্মাসসহ উত্তরবঙ্গের জেলাগুলির প্রতিনিধিরা। শিল্প কারাখানা স্থাপনে অংশিদারিত্বের বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়। এছাড়া ব্যাবসায়ীদের বাংলাদেশের প্রতিনিধিরা তাদের দেশের সঙ্গে ভিসা সমস্যা মেটাতে ৫ বছরের জন্য মাল্টিপল ভিসা চালুর প্রস্তাব দেন রাজ্য সরকারের কাছে।

গত সোমবার উত্তর কন্যায় মূখ্যমন্ত্রী মমতার বন্দ্যোপাধ্যায়ের উপস্তিতিতে শিল্প সম্মেলন শুরুর আগে রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্প দপ্তরের সচিবের উপস্থিতিতে সার্ক অন্তর্ভুক্ত নেপাল,বাংলাদেশ ও ভুটানের চেম্বার অফ কর্মাসের প্রতিনিধিদের সঙ্গে এ বিজনেস টু বিজনেস বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের উত্তরবঙ্গের জেলাগুলির চেম্বার অফ কর্মাসের প্রতিনিধিরা উপস্তিত ছিলেন। বৈঠকের বিভিন্ন দেশের প্রতিনিধিরা সরকারের কাছে ভারতের সঙ্গে তাদের ব্যবসা বাণিজ্যের উন্নয়নে বেশ কিছু প্রস্তাবে তিনি আশ্বাস দিয়েছেন ভারতীয় পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ।

মন্তব্য করুন


 

Link copied