আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

রংপুরে নিরুত্তাপ হরতাল, গ্রেপ্তার ৫৯

সোমবার, ২৬ জানুয়ারী ২০১৫, দুপুর ০১:২৮

এদিকে রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নাশকতার আশঙ্কা ও ট্রাকে আগুন দেয়ার মামলায় বিএনপি-জামায়াতের ২০ নেতাকর্মীসহ ৫৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হরতালের শেষ দিনে সোমবার ভোর থেকে দুপুর একটা পর্যন্ত নগরীর কোথাও হরতালের সমর্থনে বা বিপক্ষে কোনো পিকেটিং ও মিছিলের খবর পাওয়া যায়নি। এদিকে বেলা বাড়ার সাথে ওষধ ও খাবারের দোকানপাট খুলতে শুরু হলেও বন্ধ রয়েছে বড় বড় বিপণী বিতান ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো। তবে গতকালের তুলনায় আজ নগরীতে হালকা ও ভারী যানবাহন চলাচল বেড়েছে। শিডিউল বিলম্ব হলেও স্বাভাবিক রয়েছে ট্রেনের চলাচল।

এদিকে গত দু’দিন ধরে রংপুর মহানগর ও জেলা বিএনপির সিনিয়র নেতাদের বাসায় পুলিশি অভিযানে কারণে দলীয় কার্যালয়ে উপস্থিতি কমে গেছে নেতাকমীদের। অনেকেই গ্রেপ্তার আতঙ্কে গোপন স্থানে অবস্থান করছেন।

মহানগর বিএনপির একটি সূত্র জানান, ‘শনিবার রাতে ধাপ বেতারপাড়া এলাকায় ধানবোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনার পুলিশ বাদী হয়ে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামুকে প্রধান আসামী করে বিএনপি-জামায়াতের ৪২ জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেছে। ওই মামলার পর গ্রেপ্তার অভিযান চালাতে বিভিন্ন নেতার বাসায় হানা দেয় পুলিশ। এঘটনার পর থেকে নেতারা গ্রেপ্তার আতঙ্কে গোপনে রয়েছেন’।

এদিকে চলমান অবরোধ ও থেম থেমে ডাকা হরতালের কর্মসূচীতে প্রথম কয়েকদিন বিএনপির সহযোগি অঙ্গ সংগঠন যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল ও শ্রমিকদলের নেতাকর্মীদেরকে মাঠে সরব দেখা গেলেও বর্তমানে তাদের কাউকেই মাঠে পাওয়া যাচ্ছে। মামলা আর গ্রেপ্তারের ভয়ে গা ঢাকা দিয়ে অনেকটাই নিষ্ক্রীয় ভুমিকা পালন করছে তারা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, ‘যে কোনো ধরণের নাশকতা এড়াতে পুলিশ সর্বোচ্চ সর্তক অবস্থানে রয়েছে। এছাড়া নগরীতে ও আশপাশের এলাকাগুলোতে র‌্যাব ও পুলিশের টহল অব্যহত রাখা হয়েছে। বর্তমানে সবকিছুই স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন তিনি’।

এদিকে জেলা পুলিশের বিশেষ শাখার উপ-পরিদর্শক (এসআই) মো. শরিফুল ইসলাম জানান, ‘রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত বিএনপির ১০ এবং জামায়াত-শিবিরের ১০ জন নেতাকর্মী গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে যানবাহনে বোমা হামলা, অগ্নিসংযোগ ও নাশকতাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে’।

এ ছাড়া গ্রেপ্তার হওয়া বাকি ৩৯ জনের বিরুদ্ধে মাদক ব্যবসা ও সেবন, ছিনতাই, ডাকাতি, চুরি, রাহাজানি ও হত্যাসহ বিভিন্ন মামলা রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন


 

Link copied