Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ :: ১১ অগ্রহায়ণ ১৪২৭ :: সময়- ২ : ৫৯ পুর্বাহ্ন
Home / আলোচিত / নীলফামারীতে নির্মাণ হচ্ছে হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নীলফামারীতে নির্মাণ হচ্ছে হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

1422618418352 ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩০ জানুয়ারী॥ উচ্চপ্রযুক্তির শিল্পের বিকাশ, আইটি ভিলেজ তথা সফটওয়্যার টেকনোলজির হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নীলফামারীতে স্থাপন হতে যাচ্ছে। চলতি অর্থ বছরের মধ্যেই এই দুইটি প্রযুক্তি প্রতিষ্ঠানের নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ,ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। শুক্রবার সকালে জেলা শহরের অদূরে নীলফামারী- ঢাকা সড়কের দারোয়ানী নামক স্থানে হাইটেক পার্কের ১৫ একর ও আর্মি প্রযুক্তি বিদ্যালয়ের জন্য ৩২.৯০ একর নির্ধারিত জায়গা পরিদর্শনকালে মন্ত্রী এ কথা জানান। তিনি আরো বলেন, উন্নত প্রযুক্তি ছাড়া উন্নত দেশের সঙ্গে সমানতালে এগিয়ে যাওয়া সম্ভব নয়। মন্ত্রী বলেন আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেস্টা সজীব ওয়াজেদ জয় এটি বাস্তবায়নে মত পোষন করেছেন। এটি বাস্তবায়িত হলে ক¤িপউটার হার্ডওয়্যার, ক¤িপউটার সফটওয়্যার, কমিউনিকেশন হার্ডওয়্যার, কমিউনিকেশন সফটওয়্যার, আইটিভিত্তিক সেবা, ডিজাইন অ্যান্ড কনসালটেন্সি, পণ্যের উৎপাদন ও সমাবেশ ঘটানো এবং ইলেকট্রনিক সামগ্রীর নকশা তৈরিতে সহায়ক হবে। এ ছাড়া হাইটেক পার্কের পাশ্বেই নির্মান হবে শিক্ষা ক্ষেত্রের জন্য আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এই প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহন পূর্বক দেশের প্রযুক্তি প্রকৌশলী হিসাবে গড়ে উঠবে।
এ সময় মন্ত্রী বিএনপি ও জামায়াতের সহিংসতার রাজনীতির সমালোচনা করে বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আর দেশের সার্বিক উন্নয়নে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দেশের উন্নয়ন বাধাগ্রস্থ সহ দেশ ধ্বংসে মরিয়া হয়ে উঠেছে খালেদা জিয়ার নেতৃত্বে স্বাধীনতার পরাজিত শক্তি। তাই তিনি এদের প্রতিহত করতে সকলের সহযোগীতা কামনা করেন।
হাইটেক পার্ক ও আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত স্থান পরিদর্শনের মন্ত্রীর সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) এনামুল হক, বিটিসিএল-এর রংপুর অঞ্চলের জেনারেল ম্যানেজার আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী প্রমুখ।
অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) এনামুল হক জানান নীলফামারীর দারোয়ানী টেক্সটাইল মিলের অধিনে ১০৮ একর জমি রয়েছে। এর মধ্যে দারোয়ানী টেক্সটাইল মিলটি রয়েছে ৪০ একর জমির উপর। বাকী জমির পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকায় তা বিটিএমসির কাছ থেকে ভুমি অধিগ্রহন করা হয়েছে। এর মধ্যে ১৫ একর হবে হাইটেক পার্ক, ৩২.৯০ একরে হবে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ২০ একরে হবে বিজিবি ব্যাটালিয়ান ক্যাম্প।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful