আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

হরতাল অবরোধ প্রত্যাহারের দাবিতে নীলফামারীতে মানববন্ধন

রবিবার, ১ ফেব্রুয়ারি ২০১৫, দুপুর ০৪:৫৫

রবিবার সকালে এসএসসি পরীক্ষার সময় হরতাল অবরোধ প্রতাহারের দাবিতে নীলফামারীতে ছাত্র, শিক্ষক, অভিভাবক পরিষদের ডাকে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে এ কথা বলেন ওই শিক্ষার্থী।

রবিবার বেলা ১১টায় জেলা শহরের চৌরঙ্গী মোড়ের স্মৃতি অম্লান চত্তরে এক ঘন্টা ব্যাপি মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড সহ হাজার হাজার শিক্ষার্থী, অভিভাবকের পাশাপাশি মানববন্ধনে একাত্ততা প্রকাশ করে অংশ নেয় বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিট ফোরাম, বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদ, বাংলাদেশ শিক্ষক সমিতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদ সহ অন্যান্য সামাজিক সংগঠন।

সমাবেশে অভিভাবক মোস্তফা জামাল তার বক্তব্যে বলেন, রাজনীতি আমাদের ভাত কাপড়ের নিশ্চয়তা দিবে, এটাই নিয়ম, তা না করে আমাদের আগুন দিচ্ছেন। আজকে আমাদের সন্তানরা শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এ দেশের মানুষ এখন হরতাল অবরোধ মানে না বলে তাদের পেট্রোল বোমা মেরে ভয় দেখানো হচ্ছে। ভুল আপনারা করেছেন এর খেসারত আমরা দিব কেন? সমাবেশে অন্যান্য বক্তারা ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় সন্তানদের পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে হরতাল অবরোধ তুলে নেওয়ার আহবান জানান। অন্যথায় ছাত্র, শিক্ষক, অভিভাবক পরিষদ রাজপদে নামার হুশিয়ারী দেন। তারা আরো বলেন, পেট্রোল বোমার আগুনে পুড়ছে মানুষ, জ্বলছে দেশ, চাই না এমন বাংলাদেশ।

মানববন্ধন চলাকালিন সমাবেশে অধ্যক্ষ সারোয়ার হোসেন মানিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নীলফামারী মহিলা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ এ.টি.এম মোস্তফা চৌধুরী, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ লায়লা আরজুমান্দ বানু, পলাশবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আনিছুর জামান রুমি, ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান আলী শাহ, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা শিক্ষক সমিতির সভাপতি মোজাহারুল হক, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের এসএসসি পরিক্ষার্থী শাহরিয়ার রহমান প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied