আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

জাতীয় লীগে রংপুর বিভাগের বড় জয়

বুধবার, ১১ ফেব্রুয়ারি ২০১৫, রাত ১০:৪৯

উত্তরবাংলা ডেস্ক : ১৬ তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগকে ১১৩ রানে হারিয়েছে রংপুর বিভাগ। ম্যাচের শেষ দিন সকালে রংপুর বিভাগ আট উইকেটে ২৫৯ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। আর খুলনা বিভাগের জয়ের জন্যে ৩৫৭ রানের টার্গেট দাঁড়ায়। তবে শেষ পর্যন্ত চা বিরতির পর ১৬৩ রানে অল আউট হয়ে যায় খুলনা।

[caption id="attachment_60081" align="alignleft" width="400"] সংগৃহীত[/caption]

মিরপুরে হোম অব ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ দিন লাঞ্চের আগেই ব্যাট করতে নেমে ধ্বসে পড়ে খুলনার টপ অর্ডার। ৩৪ রানের মধ্যেই চার উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় খুলনা বিভাগ। লাঞ্চের পরও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। এক পর্যায়ে তাদের স্কোর দাঁড়ায় ছয় উইকেটে ৯২ রান।

তবে নুরুল হাসান একাই লড়াই করেছেন খুলনার হয়ে। তার ব্যাটিংয়ের উপর ভর করে এক পর্যায়ে ড্রয়ের স্বপ্ন দেখছিল খুলনা। কিন্তু তাকে আর কোন ব্যাটসম্যান সহায়তা করতে ব্যর্থ হলে পথ হারিয়ে ফেলে খুলনার ইনিংস। ডলার মাহমুদকে সঙ্গে নিয়ে ৫৩ রানের পার্টনারশিপ গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন নুরুল হাসান। কিন্তু চা বিরতির ঠিক আগে দলীয় ১৪৫ রানের মাথায় ডলার মাহমুদ আউট হয়ে গেলে সেই প্রতিরোধও ভেঙ্গে যায় খুলনার। চা বিরতির পর খেলা শুরু হলে খুলনার শেষ তিন উইকেট তুলে নিয়ে জয় নিশ্চিত করে রংপুর বিভাগ। খুলনার হয়ে নুরুল হাসান করেন ৬০ রান। রংপুরের মাহমুদুল হাসান ৭১ রানে নেন চার উইকেট।

দুই ইনিংসে ১৪৭ রানে ৯ উইকেট নিয়ে ম্যান অফ দা ম্যা নির্বাচিত হয়েছেন রংপুরের মাহামুদুল হাসান।

সংক্ষিপ্ত স্কোর : রংপুর ৩১০ (আরিফুল ৬৮) ও ৮/২৫৯ ডিক্লেঃ (তানভীর ৮৩, ধীমান ঘোষ ৬১, শুভ ৩৮*), খুলনা ২১৩ (ইমরুল কায়েস ৯৪, মাহামুদুল ৫/৭৬) ও ১৬৩/১০ (নুরুল হাসান ৬০, মাহামুদুল হাসান ৪/৭১)

ম্যান অফ দা ম্যাচ : মাহামুদুল হাসান (রংপুর)

মন্তব্য করুন


Link copied