Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ :: ৫ আশ্বিন ১৪২৭ :: সময়- ৪ : ৫০ অপরাহ্ন
Home / টপ নিউজ / ফেসবুকে অপপ্রচার: রংপুর এখন জামায়াতের দখলে,উড়ছে চাঁদ তারা খচিত পতাকা

ফেসবুকে অপপ্রচার: রংপুর এখন জামায়াতের দখলে,উড়ছে চাঁদ তারা খচিত পতাকা

মুরাদ মাহমুদ: ফেসবুকে বাঁশেরকেল্লা নামক একটি পেজ দেশেরে বর্তমান পরিস্থিতিতে নানা ধরণের ভ্রান্ত সংবাদ প্রচার করে সাধারণ মানুষকে উস্কে দিচ্ছে।

সম্প্রতি পেজ থেকে একটি পোষ্টে বলা হয়েছে, “আজ ভোর থেকে রংপুরে তৌহিদী জনতার সাথে নাস্তিকদের প্রচন্ড লড়াই শুরু হয়। তৌহিদী জনতার সাথে জাতীয়তাবাদী জনতা মিলে এক সাথে যুদ্ধ করে। এক পর্যায়ে এখানকার আটকে পড়া পাকিস্থানী মোজাহের ভাইয়েরাও এ যুদ্ধে তৌহিদী জনতার পক্ষে নেমে পড়ে। এই পাকিস্থানীদের মাধ্যমে পাক সরকার যে ইসলামী বোমা সরবরাহ করেছিল তার ব্যবহার করলে নাস্তিকরা পিছু হঠে।

শেষ খবরে জানাযায় রংপুর এখন জামায়াতের দখলে। অফিস আদালতে উড়ছে চাঁদ তারা খচিত পতাকা।

পোষ্টে আরও উল্লেখ করা হয়েছে, জামায়াত কেন্দ্রিয় নেতার নির্দেশ: জয় আমাদের হবেই। আপনারা এখানকার বিএনপি অনুসারী এবং আটকে পড়া পাকিস্থানীদের সাথে যোগাযোগ রাখুন।

পোষ্টটি স্বপ্ন কারিগর ( shoPno KariGor) নামক একটি আইডি থেকে বাঁশেরকেল্লা পেজে দেওয়া হয়। এবং বাঁশেরকেল্লা পেজ পোষ্টটি প্রমোট করে ফেসবুক ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেয়।

অনুসন্ধানে জানাগেছে, বাঁশেরকেল্লা পেজ টি বর্তমানে জামায়াত-শিবিরের মুখপাত্র হিসেবে কাজ করছে। এই পেজের মাধ্যমে তারা বিভিন্ন অপপ্রচার চালিয়ে মানুষকে রিতিমত বিভ্রান্ত করে যাচ্ছে।

জানাগেছে, এই পেজের পিছনে স্বাধীনতা বিরোধী একটি চক্র মোটা অংকের অর্থ ব্যয় করছে। ফেসবুক বর্তমানে অর্থের বিনিময় পোষ্ট প্রমোটের যে নিয়ম চালু করেছে সেই প্রক্রিয়ায় কোটি কোটি টাকা ব্যয় করে বাঁশেরকেল্লা পেজ প্রতিনিয়ত মিথ্যাচার করে যাচ্ছে।

বাঁশেরকেল্লা পেজে ঘন্টায় পোস্ট দেয়া হয় গড়ে ৪২ টি। গত চব্বিশ ঘন্টায় পোস্ট দেয়া হয়েছিল ১০০০ টি। প্রত্যেক পোস্ট ১০ ডলার করে প্রমোট করলে ফেসবুককে দিতে হয় ১০,০০০ ডলার। বর্তমান বাজারে ১ ডলার সমান ৮৫ টাকা। ১০০০০ ডলার = ৮৫০০০০ টাকা। ১০ ডলার করে ঘন্টায় ৪২ টি পোস্ট দিলে ১৯ দিনে মোট ব্যয় হয় ১৬১৫০০০০ টাকা। যদি ৫ ডলার করে পোস্ট প্রমোট করা হয় তাহলে ১৯ দিনে ব্যয় হয়েছে ৮০৭৫০০০ টাকা। আবার যদি বাঁশেরকেল্লা সবগুলো পোস্ট প্রমোট না করে এর অর্ধেক পরিমাণ পোস্টও প্রমোট করে তাহলে ১০ ডলারের জন্য খরচের পরিমাণ দাঁড়ায় ৮০৭৫০০০ টাকা ও ৫ ডলারের জন্য খরচ হবে ৪০৩৭৫০০ টাকা।

শুধুমাত্র একটি ইস্যুতে পোস্ট করার জন্য কে বা কারা এত টাকা ব্যয় করল? অনবরত কেন ব্যয় করছে? বাঁশেরকেল্লা কি কোন সংস্থা? তাদের এই অর্থের উৎস কি?

এ প্রশ্ন এখন সকল মানুষের।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful